দরিদ্র মেধাবী ছাত্র শামীমের ভর্তির ব্যবস্থা করলেন সাতক্ষীরার এসপি

প্রকাশ : ০১ মার্চ ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা

সাতক্ষীরা শহরের সিটি কলেজ এলাকার চা বিক্রেতা সিদ্দিক মোড়লের ছেলে শামীম কবির নিরব মেরিন একাডেমিতে ৩৫তম স্থান অধিকারী করায় নিরবের ভর্তির দায়িত্ব নিয়েছেন পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী।

সাতক্ষীরা পুলিশ সুপারের কার্যালয়ে শামীম ও তার মায়ের হাতে টাকা তুলে দেন পুলিশ সুপারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সজিব খান। সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সজিব খান বলেন, সাতক্ষীরা শহরের সিটি কলেজ এলাকার চা বিক্রেতা সিদ্দিক মোড়লের ছেলে শামীম কবির নিরব ২০২০ সালে সাতক্ষীরা পুলিশ লাইনস স্কুল থেকে মাধ্যমিকে জিপিএ-৫ এবং ২০২২ সালে যশোর ক্যান্টনমেন্ট কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয় সে। টাকার অভাবে ভর্তি হতে পারছে না শামীম- এমন একটি সংবাদ জেলা পুলিশ প্রশাসনের নজরে আসে। অর্থের অভাবে এমন একজন মেধাবী ছাত্র ভর্তি হতে না পারার বিষয়টি দুঃখজনক। সংবাদটি দেখার পর পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী শামীমের ভর্তির সব খরচ বহনের সিদ্ধান্ত নেন। গত রোববার বিকালে শামীম এবং তার মায়ের হাতে টাকা তুলে দেওয়া হয়েছে। এছাড়া জেলা পুলিশের পক্ষ থেকে তার সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, ‘আজকের এসব মেধারীরাই আগামী দিনের ভবিষ্যৎ। সম্মিলিতভাবে এগিয়ে এলে এসব মেধাবী ছাত্ররা অভাবের কারণে হারিয়ে যাবে না।’ ওরা বিকশিত হয়ে দেশ, জাতি ও মানবতার কল্যাণে অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। এদিকে, ভর্তির টাকা পেয়ে শামীম কবির নিরব জানায়, পুলিশ সুপার স্যার আমার ভর্তির টাকা তুলে দিয়েছেন এজন্য পুলিশ সুপার স্যার ও জেলা পুলিশ প্রশাসনের প্রতি কৃতাজ্ঞতা জানাচ্ছি। এছাড়া অনেক মানুষ আমার সহযোগিতা করতে চেয়েছেন সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।