ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কুমিল্লা পুলিশের তিন কর্মকর্তা পিপিএম পদক পেলেন

কুমিল্লা পুলিশের তিন কর্মকর্তা পিপিএম পদক পেলেন

দায়িত্বপালনে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ‘রাষ্ট্রপতির পুলিশ পদক’ (পিপিএমণ্ডসেবা’ পেয়েছেন কুমিল্লা পুলিশের তিন কর্মকর্তা। তারা হলেন- জেলার চৌদ্দগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার জাহিদুল ইসলাম, কোতয়ালি মডেল থানার ওসি ফিরোজ হোসেন ও চান্দিনা থানার ওসি আহমেদ সনজুর মোরশেদ। গত মঙ্গলবার রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে এ পদক হস্তান্তর করেন।

পদক পেয়ে প্রতিক্রিয়া জানিয়ে কোতয়ালি মডেল থানার ওসি ফিরোজ হোসেন বলেন, মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য সম্মাননা পদক পেয়েছি। এ ধরনের পদক অর্জন দায়িত্বপালনের উৎসাহ জোগায় এবং অন্যদেরও অনুপ্রাণীত করে। এজন্য তিনি ভবিষ্যতে আরো কর্তব্যনিষ্ঠার মাধ্যমে জনগণের সেবায় বাকি জীবন নিজেকে নিয়োজিত রাখার প্রত্যয় ব্যক্ত করছি।

উল্লেখ্য, বিপিএম সাহসিকতা ও সেবা এবং পিপিএম সাহসিকতা ও সেবা- এ চারটি ক্যাটাগরিতে প্রতিবছর এ পুরস্কার দেওয়া হয়। এবার অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ৩৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক’ (বিপিএম), ৬০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক’ (পিপিএম), গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক’ (বিপিএম)-সেবা এবং ২১০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক’ (পিপিএম)-সেবা পদকে ভূষিত করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত