ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মিয়ানমারে পাচারকালে খাদ্যসামগ্রী ও জ্বালানি তেলসহ আটক ছয়

মিয়ানমারে পাচারকালে খাদ্যসামগ্রী ও জ্বালানি তেলসহ আটক ছয়

সীমান্তের ওপারে যুদ্ধ পরিস্থিতির মধ্যেও মিয়ানমার পাচারকালে কক্সবাজারে টেকনাফ উপজেলার নাফ নদীতে পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ খাদ্যসামগ্রী ও জ্বালানি তেলসহ ছয় পাচারকারিকে আটক করেছে কোস্ট গার্ড।

কোস্ট গার্ড পূর্ব জোনের গণমাধ্যম কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল এসএম তাহসিন রহমান জানান, গত শনিবার মধ্যরাতে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ এবং গতকাল ভোরে টেকনাফ সদর ইউনিয়নের বড়ইতলী সংলগ্ন নাফ নদীতে পৃথক এ অভিযান চালানো হয়েছে।

তাহসিন বলেন, শনিবার মধ্যরাতে টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ সংলগ্ন সৈকতের ঝাউবন এলাকায় শুল্ক ফাঁকি দিয়ে বিপুল পরিমাণ খাদ্যসামগ্রী ও জ্বালানি তেল মিয়ানমারে পাচারের জন্য মজুত করার খবরে কোস্ট গার্ডের একটি দল অভিযান চালায়। এতে নাফ নদীতে অবস্থানকারি সন্দেহজনক একটি মাছ ধরার ট্রলার দেখতে পেয়ে কোস্ট গার্ড সদস্যরা থামার জন্য নির্দেশ দেন। কোস্ট গার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে পাচারকারিরা ট্রলারটি দ্রুত চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এক পর্যায়ে ট্রলারটিকে ধাওয়া দিয়ে নাফ নদীর মোহনায় জব্দ করতে সক্ষম হয়। এ সময় ট্রলারে থাকা ৫ জনকে আটক করা হয়। পরে ট্রলারটি তল্লাশি চালিয়ে পাওয়া যায় ২১ বস্তা রসুন, ১৭ বস্তা চিনি, ৩ বস্তা বিস্কুট ও ৩৭ লিটার ডিজেল।

এতে আটকরা হলো- টেকনাফ সদর ইউনিয়নের মিঠাপানিরছড়া এলাকার বাসিন্দা মো. তৈয়ব (৪৩), মো. সলিম (২৬), মো. জসিম উদ্দিন (১৮), মো. মজিবুল্লাহ (১৮) ও মো. রিদওয়ান (২২)।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত