প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

সিরাজগঞ্জে সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

প্রকাশ : ০৫ মার্চ ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার দুটি গ্রামে সংখালঘু নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল সকালে শাহজাদপুর উপজেলা পূজা উদযাপন পরিষদ ও পৌর শাখার নেতৃত্বে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স থেকে এ মিছিল বের হয়।

মিছিল শেষে নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন এবং উপজেলা পরিষদ চত্বরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। শাহজাদপুর প্রতিনিধি জানান, পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুমার সাহা বানীর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য দেন সাবেক পৌর মেয়র নজরুল ইসলাম, জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা বিনয় কুমার পাল, সাধারন সম্পাদক বাসুদেব দত্ত, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি রতন বসাক, সাধারন সম্পাদক মানিক সরকার, যুবলীগ নেতা সবুজুল ইসলাম সবুজ প্রমুখ।

বক্তারা বলেন, সম্প্রতি নিরীহ কিছু সংখ্যালঘুকে ভিটেমাটি থেকে উচ্ছেদ করতেই ওই উপজেলার গুধিবাড়ীর মানোদা কান্ত লাহিড়ী ও পোতাজিয়া দেবেশ চন্দ্র দাসের বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়েসহ পাঁচ সংখ্যালঘু নারী ও শিশুর ওপর অমানবিক নির্যাতন করা হয়েছে। এ দুটি ঘটনার মূলহোতারা জামিনে বের হয়ে এসে বাদীপক্ষকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দিচ্ছে। অনতিবিলম্বে এসব সন্ত্রাসীদের জামিন বাতিল করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।