ইসি রাশেদা সুলতানা

উপনির্বাচনে কালো টাকার প্রমাণ পেলে প্রার্থিতা বাতিল হবে

প্রকাশ : ০৮ মার্চ ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, সিরাজগঞ্জ জেলা পরিষদ উপ-নির্বাচনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে কালো টাকার ছড়াছড়ির প্রমাণ পেলে তার প্রার্থিতা বাতিল করা হবে। গতকাল দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের প্রার্থী, প্রিজাইডিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীর সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। এ নির্বাচনে প্রভাবশালী দুই প্রার্থীর টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ ওঠে। এ অভিযোগের সূত্র ধরে তিনি এ হুঁশিয়ারি দেন।

তিনি আরো বলেন, এ নির্বাচনে আচরণবিধি না মেনে অনিয়ম করলে যে কোনো মুহূর্তে নির্বাচন বন্ধ করে দেয়া হবে। জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে পুলিশ সুপার আরিফুর রহমাম মন্ডল, আঞ্চলিক নির্বাচন অফিসার দেওয়ান হেসেন, জেলা নির্বাচন অফিসার শহিদুল ইসলামসহ ৬ জন চেয়ারম্যান প্রার্থী, বিভিন্ন ইউপি চেয়ারম্যান মেম্বর ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আগামীকাল সকাল ৮ থেকে দুপুর ২টা পর্যন্ত এ উপনির্বাচনের ভোট গ্রহণ হবে। এতে জেলার ৭টি পৌরসভা ৯টি উপজেলা পরিষদ, ৮৩টি ইউনিয়নের ১১৯৬ জন মেয়র চেয়ারম্যান ও মেম্বররা ইভিএম পদ্ধতিতে ভোট প্রয়োগ করবেন।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য ওই জেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস পদত্যাগ করেন। এ কারণে জেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়।