ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাবিতে ৭ই মার্চ উপলক্ষ্যে ‘গল্পে গল্পে বঙ্গবন্ধু’ অনুষ্ঠিত

জাবিতে ৭ই মার্চ উপলক্ষ্যে ‘গল্পে গল্পে বঙ্গবন্ধু’ অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন তরীর আয়োজনে শিশুদের নিয়ে ‘গল্পে গল্পে বঙ্গবন্ধু’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়।

গতকাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে তরী চত্বরে আশেক মাহমুদ সোহানের উদ্যোগে এসো বঙ্গবন্ধুকে আগামীর মননে পৌঁছে দেই স্লোগানে আয়োজিত হয় ‘গল্পে গল্পে বঙ্গবন্ধু’ সেমিনার।

সেমিনারে প্রধান অতিথি সমাজবিজ্ঞান অনুষদের অধ্যাপক ডা. মোহাম্মদ তারিকুল ইসলাম শিশুদের ন্যায় ও মানবতার পথে চলার আহ্বান জানিয়ে বলেন, তোমরা সকলেই সোনার বাংলার সম্পদ, তোমাদের মাধ্যমেই বঙ্গবন্ধুর সোনার দেশ গড়ে উঠবে।

সেমিনারের উদ্যোক্তা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আশেক মাহমুদ সোহান বলেন, বঙ্গবন্ধু শৈশবকাল থেকেই সৎ ছিলেন অন্যের উপকার করতেন, ঠিক যেমন তিনি তার কৈশোরে এক বৃদ্ধকে ছাতা দিয়ে সাহায্য করেছিলেন ঠিক স্বাধীনতার যুদ্ধের সময় এদেশের মানুষকে আগলে রেখেছিলেন, আমাদের বঙ্গবন্ধুর সেই আদর্শকে নিয়েই বড় ভালো মানুষ হতে হবে।

উল্লেখ্য, ২০০৮ সালের ২৮ এপ্রিল ‘আলোর পথে আমরা’ এই স্লোগানকে ধারণ করে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ‘তরী’ স্কুল সাত-আটজন পথশিশুদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন স্বপ্নবাজ তরুণের হাতে শুরু হয় যাত্রা। বর্তমানে এই সংগঠনটিতে সুবিধাবঞ্চিত শিশুর সংখ্যা প্রায় ১০০ জন। তরীর স্বেচ্ছাসেবীরা বিনামূল্যে পাঠদানের পাশাপাশি শিশুদের নিয়ে খেলাধুলা, সাংস্কৃতিক চর্চা, শিক্ষাসফর, শিক্ষাসামগ্রী ও খাবার বিতরণসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত