ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সমবায় প্রতিমন্ত্রী

স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করতে হবে বিআরডিবিকে

স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করতে হবে বিআরডিবিকে

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিআরডিবিকে কাজ করতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশ পল্লি উন্নয়ন বোর্ডকে (বিআরডিবি) কাজ করার আহ্বান জানিয়েছেন পল্লি উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ।

গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে বিআরডিবির সম্মেলনকক্ষে সার্বিক কার্যক্রম অবহিতকরণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, জাতির জনকের স্বপ্ন ছিল দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে। বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ছিল সমবায়ের মাধ্যমে সমন্নিতভাবে পল্লি উন্নয়ন করা। এ লক্ষ্যকে সামনে রেখেই পল্লি উন্নয়নকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। সারা দেশে গ্রাম পর্যায়ে উন্নয়নের লক্ষ্যে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ সরকারের অন্যতম লক্ষ্য হলো গ্রামাঞ্চলে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণের মাধ্যমে সমৃদ্ধ পল্লি গড়ে তোলা।

প্রতিমন্ত্রী আরও বলেন, কৃষি উৎপাদন বাড়ানোর লক্ষ্য বিআরডিবি কৃষিতে উন্নত বীজ সরবরাহ ও কৃষি যান্ত্রিকীকরণের মাধ্যম উৎপাদনে অসাধারণ ভূমিকা রেখেছে। এ বিপুল জনগোষ্ঠীর খাদ্য চাহিদা পূরণে দেশ আজ স্বয়ংসম্পূর্ণ। এ বিশাল সাফল্যের নেপথ্যেও রয়েছে বিআরডিবির অনন্য অবদান।

বিআরডিবির কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে টেকসই পল্লি উন্নয়ন নিশ্চিত করতে হবে। গ্রামীণ উদ্যোক্তা তৈরিতে আপনাদের পদক্ষেপ নিতে হবে। স্মার্ট পল্লি গঠনে দরকার স্মার্ট কর্মকর্তা। পরবর্তী প্রজন্মের জন্য একটি উন্নত বাংলাদেশ গঠনে সবাইকে একনিষ্ঠভাবে কাজ করতে হবে।

বিআরডিবির মহাপরিচালক আ. গাফফার খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পল্লি উন্নয়ন ও সমবায় বিভাগের সিনিয়র সচিব হামিদা বেগম। এছাড়া পল্লি উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মুনিমা হাফিজসহ বিআরডিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত