ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রবির সুশাসন প্রতিষ্ঠায় অবহিতকরণ সভা

রবির সুশাসন প্রতিষ্ঠায় অবহিতকরণ সভা

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের অংশগ্রহণে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার বিকালে রবির অ্যাকাডেমিক ভবন-৩ এ সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় সভাপতির বক্তব্যে রবির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মো: শাহ্ আজম বলেন, আমরা মনে করি দেশপ্রেম ছাড়া সুশিক্ষিত নাগরিক হওয়া সম্ভবপর নয়। এজন্য রবির প্রচলিত শিক্ষার পাশাপাশি বাঙালি সংস্কৃতির বিভিন্ন অনুসঙ্গ শিক্ষার সঙ্গে যুক্ত করতে চায়। যা শিক্ষার সাথে সাথে বাংলাদেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ অর্জন মুক্তিযুদ্ধের চেতনা ও মুজিবাদর্শের বাস্তবায়নে বিশেষ ভূমিকা রাখবে। রবি স্থাপনের উদ্দেশ্যগুলো অনুসরণে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষাক্রম প্রস্তুত ও বিন্যাস্ত করতে চাই। তিনি আরো বলেন, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে একটি সুসমন্বিত তথা ইন্টিগ্রেটেড পরিবেশ তৈরি করেছি, যা সামগ্রিক শিক্ষাব্যবস্থাকে প্রতিযোগিতাপূর্ণ পরিবেশে চলমান থাকার সামর্থ্যরে নির্দেশক।

বর্তমানে আমাদের নানামুখী সংকট ও প্রতিবন্ধকতা থাকলেও আন্তরিকতা ও সাংস্কৃতিক মমত্ববোধ দিয়ে এই অবস্থা থেকে উত্তরণে সদা সচেষ্ট। রবি এরইমধ্যে শিক্ষার বিভিন্ন ক্ষেত্রে অগ্রসর হয়েছে তা অনেকটাই দৃশ্যমান। আমরা সনাতন ধারায় আমাদের শিক্ষাকে বিস্তার করতে আগ্রহী নই, আমরা শিক্ষা ক্ষেত্রে প্রযুক্তি, উদ্ভাবন, গবেষণা ও সৃজনশীলতা চর্চার পরিবেশ সৃষ্টির মাধ্যমে উচ্চ শিক্ষার সার্বিক উন্নয়নে অবদান রাখতে চাই। শিক্ষার্থীরা যেন আধুনিক জ্ঞান-বিজ্ঞানের সাথে তাদের সম্পর্কটা রাখতে পারে, সেজন্য আমরা বিশ্ববিদ্যালয়ে সেমিনার সংস্কৃতি চালু করেছি। এবছর আমরা ২ দিনব্যাপী ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ক্লাসিকাল মিউজিক-এর সফল আয়োজনসম্পন্ন করেছি। সভা শেষে ভিসি সকল অংশীজন ও শিক্ষার্থীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। এ সভায় রবির ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ, শিক্ষক সমিতির সভাপতি ড. মো: ফখরুল ইসলাম, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীহর উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত