রাজধানীতে কিশোর গ্যাংয়ের ৬ সদস্য আটক

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে চাঁদাবাজির অভিযোগে কিশোর গ্যাং চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। র‌্যাব সূত্র জানিয়েছে, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল গত বৃহস্পতিবার রাতে রাজধানীর কদমতলী থানার পূর্ব জুরাইন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে।

গতকাল র‌্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার এবং সহকারী পরিচালক (মিডিয়া) এমজে সোহেল এসব তথ্য জানান।

আটকৃতরা হলো, আল আমিন, মো. মুজাহিদ হোসেন ওরফে রনি, মো. আব্দুর রহমান, মো. মেহেদী হাসান ওরফে হৃদয়, মো. আহাদুর রহমান ওরফে জয় ও মো. তানজিন হোসেন।

এমজে সোহেল জানান, গত ২ নভেম্বর বিকালে ১৩ থেকে ১৪ জন কিশোর গ্যাংয়ের সক্রিয় সদস্যরা রাজধানীর কদমতলী থানার পূর্ব জুরাইন এলাকায় জনৈকা সাজেদার বাড়িতে এসে তার কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। সাজেদা ওই চাঁদা দিতে অপারগতা জানালে কিশোর গ্যাংয়ের সদস্যরা তাকে প্রাণনাশের হুমকি দেয়। পরবর্তীতে বৃহস্পতিবার রাতে তারা পুনরায় সাজেদার বাসায় এসে তাদের দাবিকৃত চাঁদা প্রদানের জন্য চাপ দেয় এবং সাজেদা ও তার বাড়ির ভাড়াটেসহ সবাইকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এরপর কিশোর গ্যাংয়ের সদস্যরা সাজেদাকে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা ভিকটিম সাজেদা বেগমের কাছ থেকে চাঁদা দাবী ও প্রাণনাশের হুমকি দেয়ার কথা র‌্যাবের কাছে স্বীকার করে। এছাড়াও তারা বেশ কিছুদিন যাবৎ রাজধানীর কদমতলীসহ আশপাশের বিভিন্ন এলাকায় চুরি, ছিনতাই, চাঁদাবাজি, পাড়া মহল্লায় আধিপত্য বিস্তারসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিলো। তাদের সংশ্লিষ্ট থানায় হস্থান্তর করা হয়েছে।