ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গণধর্ষণ মামলা

৫ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি নয়ন গ্রেপ্তার

৫ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি নয়ন গ্রেপ্তার

ফেনীতে ৫ বছর পর গণধর্ষণের দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মো. আলমাস উদ্দিন নয়ন নামের এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

গত বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে গত বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জেলার সদর উপজেলার ফতেহপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারকৃত নয়ন একই উপজেলার পূর্ব সিলোনিয়া গ্রামের মো. সামছুল হক মিয়া ছেলে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পূর্ব সিলোনিয়া গ্রামের বাসিন্দা ও স্থানীয় একটি কলেজের একাদশ শ্রেণির এক শিক্ষার্থীকে কলেজে আসা-যাওয়ার পথে প্রেমের প্রস্তাবসহ বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছিল বখাটে মো. আলমাস উদ্দিন নয়ন।

পরর্তীতে বিষয়টি মেয়েটি তার পরিবারকে অবগত করলে ভিকটিমের পরিবার নয়নের পরিবারকে জানালে সে ক্ষিপ্ত হয়ে ওই কলেজছাত্রীকে অপহরণ করে নিয়ে যাবে বলে হুমকি প্রদান করে। ২০১৯ সালের ৯ মার্চ মেয়েটি কলেজ থেকে বাড়ি ফেরার পথে ফেনী পৌরসভার বাঁশপাড়া এলাকা থেকে পূর্ব পরিকল্পিতভাবে মো. আলমাস উদ্দিন নয়ন ও তার অন্যান্য সহযোগীরা ভিকটিমকে জোরপূর্বক অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।

এ ঘটনায় ভিকটিমের পিতা বাদী হয়ে ওই সময় ফেনী মডেল থানায় নয়নের নাম উল্লেখসহ আরও ৪-৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করেন।

পরবর্তীতে ওই বছরের ১৫ মার্চ ফেনী মডেল থানা পুলিশ ঢাকা মহানগর হতে ভিকটিমকে উদ্ধার এবং জড়িত দুইজন আসামিকে গ্রেফতার করে। এর মধ্যে গ্রেফতারকৃত আসামি আলমাস উদ্দিন নয়ন তিন মাস জেল হাজতে থাকার পর উচ্চ আদালত হতে জামিন নিয়ে আত্মগোপনে চলে যায়।

তারপর আদালত পুলিশের প্রতিবেদন এবং সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে গত ১৩ মার্চ ২০২৪ইং তারিখ আসামি আলমাস উদ্দিন নয়নকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

ফেনীস্থ র‌্যাব-৭ এর ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

ফেনী মডেল থানার ওসি মো শহিদুল ইসলাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, আদালতের মাধ্যমে ওই আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত