পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  পাবনা প্রতিনিধি

পাবনায় চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। অসহনীয় গরম ও তীব্র দাবদাহে অতিষ্ঠ জনজীবন। শহরে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন।

গতকাল পাবনার ঈশ্বরদীতে ৪১.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, যা চলতি মৌসুমের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা।

এদিকে গতকাল দুপুরে পাবনা শহরের রূপকথা রোডে একটি চায়ের দোকানে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে সুকুমার দাস (৬০) নামে এক বৃদ্ধ মারা গেছেন। তিনি শহরের শালগাড়িয়া এলাকার জাকিরের মোড়ের বাসিন্দা ছিলেন।

পাবনার ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন জানান, কয়েকদিন ধরেই পাবনায় ৪০ ডিগ্রি সেলসিয়াসের ওপর তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গতকাল রেকর্ড করা হয়েছে ৪১.৬ ডিগ্রি সেলসিয়াস। তিনি আরো বলেন, এর আগে কখনও এতো তাপমাত্রা রেকর্ড হয়নি। পাবনা জেলার সর্বত্র তীব্র তাপপ্রবাহ বইছে। এ তাপমাত্রা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে দাবদাহে হিটস্ট্রোক করে শহরের শালগাড়িয়া এলাকার জাকিরের মোড়ের বাসিন্দা সুকুমার দাস নামের এক বৃদ্ধ মারা গেছেন। তিনি গতকাল দুপুরে শহরের রূপকথা রোডে একটি চায়ের দোকানে চা খাওয়ার সময় হিটস্ট্রোক করেন। এ সময় আশপাশের লোকজন তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অসনীয় গরম ও তীব্র দাবদাহে মানুষের হাঁসফাঁস অবস্থা। সবচেয়ে বেশি কষ্টে আছেন শ্রমজীবী মানুষ। জীবিকার তাগিদে ঘরের বাইরে যাওয়ার সময় অনেকেই ছাতা নিয়ে বের হচ্ছেন।