ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

থানচিতে ব্যাংক ডাকাতি মামলা

দুই দিনের রিমান্ডে দুই আসামি

কেএনএফ সন্দেহে গ্রেপ্তার সংখ্যা বেড়ে ৬৮
দুই দিনের রিমান্ডে দুই আসামি

বান্দরবানের থানচিতে কেএনএফের ব্যাংক ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে দুই আসামির দুই দিন রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বান্দরবান সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামিদের হাজির করা হলে দীর্ঘ শুনানি শেষে বিচারক নাজমুল হোছাইন তাদের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে দুই আসামিকে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে বান্দরবান জেলা কারাগার থেকে আদালতে হাজির করা হয়। থানচি থানার ৪নং মামলায় গাড়ি চালক কপিল উদ্দিন সাগর ও ভানলাল বয় বমকে আদালতে হাজির করে পুলিশ। ওই মামলায় তাদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন জানায় পুলিশ। শুনানি শেষে হাইকোর্টের নির্দেশনা মেনে দুই দিন রিমান্ড মঞ্জুর করেন।

আদালতে সরকার পক্ষে কোর্ট ইন্সপেক্টর একে ফজলুল হক রিমান্ডের আবেদন এবং আসামিপক্ষে আইনজীবী অ্যাডভোকেট কাজী মাহতুল হোসেন যত্ন ও এমদাদ উল্লাহ জামিন শুনানিতে অংশ নেন। থানচি থানায় দায়ের করা ৪ নম্বর মামলায় গত ৮ এপ্রিল আসামিদের থানচি উপজেলা সদরের শাহজাহান পাড়া থেকে গ্রেপ্তার করা হয়। এ মামলায় মোট আসামি পাঁচজন। অন্য তিন আসামি হলো রোয়াংছড়ি রনিনপাড়ার বাসিন্দা জেমিনিও বম (২০), অ্যাসেলনচেও বম (১৯) এবং ভাননুন নুয়াম বম (২৩)। তারাও কারাগারে রয়েছে। উল্লেখ্য, চলতি মাসের ৩ এপ্রিল থানচি বাজার এলাকায় ফাঁকা গুলি ছুড়ে আতংক সৃষ্টি করে অস্ত্রধারী সন্ত্রাসীরা। পরে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে। এই ঘটনায় থানচি থানায় চারটি মামলা হয়েছে। এদিকে বান্দরবানের রুমা সোনালী ব্যাংকে ডাকাতির মামলায় আরো দুইজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এরা হলেন রুমার মুয়ালপি পাড়ার বাসিন্দা লাল জার ঙাম বম (৪৪) এবং ইডেন পাড়ার বাসিন্দা তনক্লিং বম (৩৮)। বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত