সাংবাদিক আতিকুর রহমান আর নেই

বিভিন্ন সংগঠনের শোক

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

দৈনিক ভোরের কাগজের যুগ্ম বার্তা সম্পাদক আতিকুর রহমান আর নেই। গতকাল ভোরে রাজধানীর আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৪৮ বছর। তিনি স্ত্রীসহ অসংখ্য আত্মীয়স্বজন, সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন।

আতিকুর রহমান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় দৈনিক আল আমিন পত্রিকায় যোগদানের মাধ্যমে তার সাংবাদিকতা শুরু। পরে তিনি দৈনিক মানবজমিন, দৈনিক দিনেরশেষে ও দৈনিক আজকালের খবর পত্রিকায় কাজ করেছেন। আতিকুর রহমান টাঙ্গাইল জেলা সাংবাদিক ফোরাম, ঢাকা’র সাবেক কোষাধ্যক্ষ ও বর্তমান কমিটির নির্বাহী সদস্য। এছাড়া তিনি জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও ডিইউজে একাংশের স্থায়ী সদস্য।

গতকাল দৈনিক ভোরের কাগজ কার্যালয়ে প্রথম জানাজা, বাদ জোহর জাতীয় প্রেসক্লাবে দ্বিতীয় জানাজা, ঢাকা রিপোর্টার্স ইউনিটি তৃতীয় জানাজা শেষে গ্রামের বাড়ি টাঙ্গাইলে সর্বশেষ জানাজার পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

আতিকুর রহমানের অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ডিইউজে ও টাঙ্গাইল জেলা সাংবাদিক ফোরাম, ঢাকা’র নেতারা। পৃথক পৃথক বিবৃতিতে নেতারা তার রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।