চকরিয়ায় সাংবাদিকের ওপর হামলা

প্রকাশ : ০১ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজারের চকরিয়া-পেকুয়া আসনের সাবেক এমপি জাফর আলম এমএ’র উপস্থিতিতে একদল সশস্ত্র সন্ত্রাসী সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছে। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন চকরিয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ।

তিনি জাতীয় দৈনিক দৈনিক মানবজমিন ও কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক ইনানীতে কাজ করেন। হামলার একপর্যায়ে তাকে হত্যার চেষ্টা করা হয়। ওই সময় তার ব্যবহৃত দুটি মুঠোফোন ও নগদ টাকা ছিনিয়ে নিয়েছে হামলাকারীরা।

আহত সাংবাদিক মোহাম্মদ উল্লাহকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল দুপুর সোয়া ২টার দিকে চকরিয়া থানার অদূরে এ ঘটনা ঘটে। হামলার শিকার সাংবাদিক মোহাম্মদ উল্লাহ ও চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি মোহাম্মদ আলী জানান, ঘটনার খবর পাওয়ার সাথে সাথে থানার ইন্সপেক্টর (তদন্ত) অরুপ কান্তি চৌধুরী ও অপারেশন অফিসার রাজিব চন্দ্র সরকারসহ একদল পুলিশ ঘটনাস্থলে পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ ব্যাপারে ভিকটিম লিখিত অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এদিকে সাংবাদিক মোহাম্মদ উল্লাহর উপর হামলার ঘটনায় প্রতিবাদ সভার ডাক দেয় চকরিয়া প্রেসক্লাবের নেতারা।

গতকাল রাতে চকরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল মজিদ বিষয়টি নিশ্চিত করেছেন। আহত সাংবাদিক মোহাম্মদ উল্লাহ মুঠোফোনে দাবি করেন, ঘটনার আগে থেকে তিনি চকরিয়া থানার অদূরে অবস্থান করছিল। ওই সময় একপর্যায়ে স্থানীয় সাবেক সংসদ সদস্য জাফর আলমের উপস্থিতিতে একদল সন্ত্রাসী হামলা চালায়। হামলাকারীরা সাবেক সংসদ সদস্যের নির্দেশেই তার ওপর হামলা করে বলে দাবি করেন তিনি। সূত্র মতে, গেল জাতীয় সংসদ নির্বাচন থেকে মোহাম্মদ উল্লাহ সাবেক সংসদ সদস্য জাফর আলমের বিভিন্ন অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ করেন। এতে করে সাবেক সংসদ সদস্য জাফর আলমসহ তার অনুসারীরা চরমভাবে ক্ষুদ্ধ ছিল। তার রেশ ধরে তার ওপর হামলা করা হয় বলে স্থানীয় সাংবাদিকদের দাবি। এই প্রসঙ্গে গতকাল রাতে চকরিয়া-পেকুয়া আসনের সাবেক এমপি জাফর আলম এমএ’র মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করে তাকে না পাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।