ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মে দিবসে ইনসাবের র‌্যালি ও আলোচনা সভা

মে দিবসে ইনসাবের র‌্যালি ও আলোচনা সভা

মহান মে দিবসে র‍্যালি ও আলোচনা সভা করেছে রাজধানীর ক্যান্টনমেন্ট থানার ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব)। গতকাল মানিকদী বাজারের ইনসাব অফিসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে এক র‌্যালি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- ইনসাবের সভাপতি ও ক্যান্টনমেন্ট থানা আওয়ামী লীগের প্রস্তাবিত সাধারণ সম্পাদক হাজী মো. আব্বাস উদ্দিন। এ সময় আরো বক্তব্য রাখেন- ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার এজাজ উদ্দীন, এ এইচ এইচপি প্রোপার্টিস লিমিটেডের চেয়ারম্যান আবদুল হক, ইনসাব’র সাধারণ সম্পাদক বাবুল শিকদার প্রমুখ। র‌্যালি ও আলোচনা সভা শেষে সংগঠনটি গণভোজের আয়োজন করে।

সভাপতির বক্তব্যে আব্বাস উদ্দিন বলেন, মহান মে দিবস বিশ্বের শ্রমজীবী মেহনতি মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ সালের ১ মে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা ৮ ঘণ্টা কাজের দাবিতে জীবন উৎসর্গ করেছিলেন। ওইদিন তাদের আত্মদানের মধ্য দিয়ে শ্রমিক শ্রেণির অধিকার প্রতিষ্ঠিত হয়েছিল। দিবসটিতে এবারে আমাদের প্রতিপাদ্য ‘শ্রমিক মালিক গড়ব দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’। এ সময় তিনি সকল শ্রমজীবী মেহনতি মানুষকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন ছিলেন বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার, তেমনি তিনি দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য ছিলেন নিবেদিত। স্বাধীনতা লাভের পর জাতির পিতা শ্রমজীবী মেহনতি মানুষের প্রতি সম্মান জানিয়ে ১ মে সরকারি ছুটি ঘোষণা করেন। বঙ্গবন্ধু পরিত্যক্ত কল-কারখানা জাতীয়করণ করে দেশের অর্থনীতিকে শক্তিশালী ও শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করেছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত