বিইউপিতে ফ্রেশারস রিসিপশন

প্রকাশ : ০৫ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের ফ্রেশারস রিসিপশন গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. মাহবুব-উল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে নবীনদের বিইউপির একাডেমিক এবং প্রশাসনিক বিষয়ে সম্যক ধারণা প্রদান করা হয়। প্রধান অতিথি নবীন শিক্ষার্থীদের অভিনন্দন জানান। তিনি শিক্ষার্থীদের জ্ঞান অন্বেষণে উৎসাহী হওয়ার ব্যাপারে গুরুত্বারোপ করে বলেন, প্রকৃত শিক্ষার কোনো সীমানা নেই। জ্ঞানের সাধনা একটি জীবনব্যাপী যাত্রা। তাদের জাতির ভবিষ্যৎ কর্ণধার উল্লেখ করে তিনি ছাত্রছাত্রীদের জ্ঞান ও শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য নৈতিক এবং সুশৃঙ্খল জীবন ধারনের ওপর জোর দিতে বলেন।

তিনি আরো উল্লেখ করেন, বিইউপি নিয়মিত লেখাপড়ার বাইরে শিক্ষার্থীদের নৈতিক ও শৃঙ্খলাবদ্ধ জীবনযাপনের শিক্ষা দিয়ে তাদের সৎ ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে সচেষ্ট। বিইউপিতে বিভিন্ন ক্লাব রয়েছে, যেগুলো শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশের পাশাপাশি তাদের পারস্পরিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এছাড়া তিনি মাদকের ভয়াবহতা এবং সামাজিক যোগাযোগমাধ্যমের অপব্যবহার সম্পর্কে সতর্ক থাকার বিষয়ে গুরুত্বারোপ করেন।

তিনি বিশেষভাবে শিক্ষার্থীদের সময়ের সদ্ব্যবহার, সত্যবাদিতা ও নেতৃত্বের গুণাবলী অর্জনে সর্বদা সচেষ্ট থাকার পরামর্শ দেন। উপাচার্য তার বক্তব্যে আরো বলেন, সমসাময়িক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিইউপি আউটকাম-বেসড এবং নীড-বেসড শিক্ষা প্রদানে বদ্ধপরিকর। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, নবীন শিক্ষার্থীরা বিশ্বব্যাপী বিইউপির ভাবমূর্তি উজ্জ্বল করবে এবং দেশ ও জাতির কল্যাণে সর্বদা সচেষ্ট থাকবে। অনুষ্ঠানে বিইউপির উপ-উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেনসহ বিইউপির সকল উচ্চপদস্থ কর্মকর্তা, শিক্ষক, কর্মচারী এবং নবীন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।