ফিলিস্তিনপন্থি ছাত্র আন্দোলনে সংহতি জানিয়ে ঢাবিতে ছাত্র সমাবেশ

প্রকাশ : ০৬ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ঢাবি প্রতিনিধি

মার্কিন যুক্তরাষ্ট্রে চলমান ফিলিস্তিনপন্থি ছাত্র আন্দোলনে সংহতি প্রকাশ করে সমাবেশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) একদল শিক্ষার্থী।

গতকাল বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এই সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এ সময় শিক্ষার্থীদের ফিলিস্তিনের পক্ষে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। সংগীত বিভাগের শিক্ষার্থী আহমেদ আব্দুল্লাহ সালমান ও তার বন্ধুরা গান পরিবেশন করেন। এছাড়া ফিলিস্তিনের পক্ষে কবিতা আবৃত্তি করেন আবিদ হাসান রাফি, হাসিবুর রহমান ও শাহিনুর রহমান।

আন্দোলনরত শিক্ষার্থীরা অতি দ্রুত ফিলিস্তিনে গণহত্যা বন্ধ করা এবং গণহত্যার সাথে সংশ্লিষ্টদের বিচারের আওতায় এনে বিশ্ব শান্তি প্রতিষ্ঠার দাবি জানান। একই সঙ্গে যুক্তরাষ্ট্রের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর অত্যাচার বন্ধ করাসহ গ্রেপ্তারকারীদের মুক্তির দাবি জানান তারা।

এদিকে শিক্ষার্থীদের চলমান এই আন্দোলনে সংহতি জানিয়ে আজ বেলা ১১টায় পতাকা উত্তোলন, পদযাত্রা ও সমাবেশ করবে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। একযোগে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে বাংলাদেশের পতাকার পাশাপাশি স্বাধীন ফিলিস্তিনের পতাকা উড়ানোর ঘোষণা দিয়েছে সংগঠনটি। এ লক্ষ্যে গতকাল দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রচারণা পত্র বিতরণ করেছে ছাত্রলীগ। এ সময় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।