ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

উখিয়া উপজেলা পরিষদ

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন অধ্যক্ষ শাহ আলম

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন অধ্যক্ষ শাহ আলম

দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে সম্মান জানিয়ে এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরীর প্রতি আস্থা রেখে উখিয়া উপজেলা পরিষদের

চেয়ারম্যান পদের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন অধ্যক্ষ শাহ আলম।

গত বৃহস্পতিবার বিকাল ৪টায় উখিয়া প্রেসক্লাবের হলরুমে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এই ঘোষণা দেন। উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শাহ আলম।

কেন তিনি চেয়ারম্যান পদ থেকে প্রার্থিতা প্রত্যাহার করলেন উখিয়াবাসীকে এর সঠিক ব্যাখ্যা দেওয়ার জন্য সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

এ সময় তিনি বলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাংসদদের নিকটাত্মীয়-স্বজনদের নির্বাচনের প্রার্থী হওয়া যাবে না এমন ঘোষণার পরিপ্রেক্ষিতে এবং উপজেলা আওয়ামী লীগের নীতি-নির্ধারণী পর্যায়ের নেতৃত্বের পরামর্শক্রমে তিনি উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন।

পরবর্তীতে দলীয় সভানেত্রী সাংসদদের স্বজন বলতে স্ত্রী-ছেলে-সন্তান সম্পর্কিত বিষয়টি পরিষ্কার করায় এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরীকে উপজেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের পক্ষ থেকে চেয়ারম্যান পদে একক প্রার্থী ঘোষণা করায় এবং তিনি বিগত দুই তিন মাস ধরে নির্বাচনের প্রস্তুতি নিয়ে নির্বাচনি কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন সে কারণেই তার প্রতি আস্থা রেখে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে তার প্রতি পূর্ণ সমর্থন দেন।

তিনি বলেন, তাকে সমর্থন দেওয়া দলের সকল নেতাকর্মী, আত্মীয়-স্বজন এলাকার মানুষদের নিয়ে তিনি জাহাঙ্গীর কবির চৌধুরীর জন্য মনে-প্রাণে আন্তরিকভাবে নির্বাচন করবেন বলে ঘোষণা দেন।

কতিপয় ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে প্রার্থিতা প্রত্যাহারকে কেন্দ্র করে তার বিরুদ্ধে নানা রকম অপপ্রচার গুজব ও কুৎসা রটনা করছেন।

এদিকে অধ্যক্ষ শাহ আলম তার প্রার্থিতা প্রত্যাহার করায় উপজেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী সমর্থক, যুবলীগ ছাত্রলীগ থেকে শুরু করে সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ তার এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত