ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাতক্ষীরায় ১২০ লিটার ভেজাল দুধ জব্দ

দুইজনকে দেড় লাখ টাকা জরিমানা এক মাসের কারাদণ্ড
সাতক্ষীরায় ১২০ লিটার ভেজাল দুধ জব্দ

সাতক্ষীরার আশাশুনি থেকে ১২০ লিটার ভেজাল দুধ জব্দের পর দুই ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরিমানাসহ ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল দুপুরে আশাশুনি উপজেলার পুরোহিতপুর গ্রামে অভিযান চালিয়ে ১২০ লিটার ভেজাল দুধ জব্দ করা হয়। এ সময় দুধে ভেজাল মেশানোর অভিযোগে দুই ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরিমানা এবং এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী মাজিস্ট্রেট পলাশ আহম্মেদ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ আহম্মেদ জানান, আশাশুনি উপজেলার পুরোহিতপুর গ্রামের একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানে দুধে ভেজাল মেশানো হচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালতের একটি টিম সেখানে অভিযান চালায়। এ সময় সেখান থেকে ১২০ লিটার ভেজাল দুধ জব্দ করা হয়। এ সময় দুধে ভেজাল মেশানোর অভিযোগে প্রতিষ্ঠানটির মালিক পুরোহিতপুর গ্রামের আশুতোষ ঘোষের ছেলে সহাদেব ঘোষকে ১ লাখ টাকা জরিমানা ও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া সদর উপজেলার ব্রহ্মরাজপুর এলাকার একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে দুধে ভেজাল মেশানোর সরঞ্জাম জব্দ করা হয়। এ সময় প্রতিষ্ঠান মালিক চয়ন ঘোষকে ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় অভিযানে আরো উপস্থিত ছিলেন, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ নাজমুল হাসান, জেলা নিরাপদ খাদ্য অফিসার দীপঙ্কর দাশ, জেলা ক্যাব সদস্য সাকিবুর রহমানসহ জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলে।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ নাজমুল হাসান বলেন, মাত্র কয়েক দিনের ব্যবধানে আবারো দুধে ভেজাল মেশানোর কারনে সহাদেব ঘোষকে জরিমানার সাথে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া আরেক ব্যবসায়ীকেও জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত