স্মার্ট বগুড়া গড়তে সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হতে চান লিটন

প্রকাশ : ১৯ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আজাহার আলী, বগুড়া

স্মার্ট বগুড়া গড়তে সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হতে চান জেলা যুবলীগের সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী শুভাশীষ পোদ্দার লিটন। আগামী ২৯ মে ২০২৪ বগুড়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে তিনি চেয়ারম্যান প্রার্থী। শুভাশীষ পোদ্দার লিটন একাধারে রাজনৈতিক নেতা অন্য দিকে সমাজকর্মী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। বগুড়া করোনেশন স্কুল অ্যান্ড কলেজ, মূক বধির স্কুল, বগুড়া মহিলা কলেজের সার্বিক উন্নয়নে কাজ করছেন। গড়ে তুলেছেন শিক্ষার্থীদের জন্য বহুতল ভবন। শিক্ষার্থীদের মেধা ও মননে গড়ে তুলেছেন সৎ মানুষ হিসেবে নিজেকে। তিনি বগুড়া জেলা যুবলীগকে আধুনিক ও স্মার্ট যুবলীগ হিসেবে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছেন।

তিনি বলেছেন, নির্বাচিত হতে পারলে স্মার্ট বগুড়া সদর উপজেলা গড়ে তুলব, যেখানে এলাকার জনগণ সব ধরনের আধুনিক সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারবে। যুবকদের কর্মসংস্থান, দুস্থদের প্রান্তিক সুবিধা, নারী উন্নয়নে নারীমুখী কর্মসূচি গ্রহণ করা হবে। সুস্থ সমাজ গঠনে মাদকের ভয়াবহতা, সন্ত্রাস নির্মুলে যুবকদের খেলাধুলা, কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করে ডিজিটাল বাংলাদেশের সাথে তাদের যুক্ত করা হবে। ভবিষ্যৎ প্রজন্মের জন্য রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে দেশের যুব সমাজকে তিনি সুস্থ ধারার রাজনীতিতে যুক্ত করতে চান। কর্মীবান্ধব এ নেতা বগুড়ার সব মহলে সমানভাবে বিচরণ করছেন। মানুষের কল্যাণে ব্যস্ত রেখেছেন নিজেকে। সুন্দর বক্তব্য আর নেতৃত্বের দক্ষতার কারণে তিনি নেতাকর্মীসহ সর্বমহলে সুনাম কুড়িয়েছেন। তার সুদক্ষ নেতৃত্বের কারণেই তিনি আলোচনার কেন্দ্র বিন্দুতে অবস্থান করছেন। সৎ ও সততার প্রতীক হয়ে উঠেছেন শুভাশীষ পোদ্দার লিটন। তার বলয় ঘিরে রয়েছে স্বচ্ছতা আর সততার ছায়া।

বগুড়ার বিপথগামী যুবসমাজকে সুপথে ফিরিয়ে আনার জন্য এবং যুবকদের উন্নয়নে বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করে তাদেরকে ব্যস্ত রাখার চেষ্টা করছেন। একসময়ের জনপ্রিয় ছাত্রনেতা শুভাশীষ পোদ্দার লিটন বগুড়া সরকারি শাহ্ সুলতান কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হয়েছিলেন। পাশাপাশি তিনি বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। তার দায়িত্বকালীন সময় হতেই ছাত্রলীগের বিভিন্ন ইউনিটগুলো শক্তিশালী হতে শুরু করে। সন্ত্রাস, চাঁদাবাজি থেকে ছাত্রলীগকে মুক্ত রাখতে গ্রহণ করেছিলেন নানামুখী পদক্ষেপ। শুভাশীষ পোদ্দার লিটন দলীয় কর্মী ও সাধারণ মানুষকে সময় দেন, তাদের কথা ধৈর্যের সাথে মনোযোগ দিয়ে শোনেন এরং সমাধান দেন। নিজেকে দুর্নীতির বাইরে রেখে ব্যক্তিগত তহবিল থেকে গরিব-দুঃখী সাধারণ মানুষকে সাধ্যমতো সাহায্য করেন। চলমান তাপদাহে তিনি অসহায় মানুষের মাঝে খাবার পানি, ছাতা বিতরণ করেছেন। তিনি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে নিজেকে সম্পৃক্ত রেখে সমাজের অবহেলিত, সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করে যাচ্ছেন জনপ্রিয় এই নেতা। করোনাকালীন সময়েও অসহায় মানুষকে সহায়তা প্রদান করেন শুভাশীষ পোদ্দার লিটন।

আগামী ২৯ মে বগুড়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে তিনি পৌর সভার ২১টি ওয়ার্ড ও সদরের ১১টি ইউনিয়নে তার দলীয় নেতা কর্মী ও সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে মতবিনিময় সভা করে নির্বাচনি প্রচারে একধাপ এগিয়ে আছেন। আনারস প্রতীকে ভোট চেয়ে দিবানিশি তিনি ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন।