রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু

প্রকাশ : ২২ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কলাবাগানের ভূতের গলি এলাকায় একটি নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোফাজুল হক নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তিনি রাজমিস্ত্রির কাজ করতেন। গতকাল সকাল ১০টার দিকে ভূতের গলি আইয়ুব ম্যানসনে এ দুর্ঘটনা ঘটে। অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তাকে হাসপাতালে নিয়ে আসা সহকর্মী আব্দুল আহাদ জানান, তারা নির্মাণাধীন ৯ তলা ভবনে রাজমিস্ত্রি কাজ করেন। সকাল থেকে ভবনের চতুর্থ তলার বাইরের পাশে মাচান বেঁধে আস্তরণের কাজ করছিলেন মোফাজুল। এ সময় অসাবধানতাবশত পাশ দিয়ে যাওয়া বৈদ্যুতিক তারের সঙ্গে সংস্পর্শ লাগে তার। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাচানের মধ্যে পড়ে থাকেন তিনি। পরে সহকর্মীরা তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন।

সহকর্মীরা জানান, মোফাজুলের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায়। তার বাবার নাম মোয়াজ্জেম হোসেন। বর্তমানে কলাবাগানের ওই নির্মাণাধীন ভবনে থাকতেন তারা। কলাবাগান থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে যাই। তবে এর আগেই সহকর্মীরা তাকে হাসপাতালে নিয়ে আসেন। পরে হাসপাতালে ওই শ্রমিকের মরদেহ দেখতে পাই। বিস্তারিত জানার চেষ্টা চলছে।