এমপিতে পরাজিত হয়েছেন উপজেলা চেয়ারম্যান

প্রকাশ : ২৩ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ময়মনসিংহ ব্যুরো

বিগত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থিতায় তীব্র লড়াই করে প্রায় ২ হাজার ভোটের ব্যবধানে পরাজিত হয়েছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা। এরপর হাল না ছেড়ে ভোটের মাঠের কর্মী-সমর্থকদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করে ফের প্রার্থী হয়েছিলেন গতকাল ২১ মে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে। এতে আনারস প্রতীক নিয়ে বিপুল ভোটের ব্যবধানে বর্তমান উপজেলা চেয়ারম্যান দোয়াত-কলম প্রতীকের প্রার্থী মোফাজ্জল হোসেন খানকে পরাজিত করে জনতার রায়ে নির্বাচিত হয়েছেন সোমনাথ সাহা। গত মঙ্গলবার রাতে সংশ্লিষ্ট সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শাকিল আহম্মেদের ঘোষিত বেসরকারি ফলাফলে তিনি এই জয় লাভ করেন। এতে ভোটের লড়াইয়ে বর্তমান চেয়ারম্যান ছাড়াও সোমনাথ সাহার সঙ্গে ঘোড়া প্রতীক নিয়ে প্রার্থী ছিলেন জেলা পরিষদের সাবেক সদস্য খাইরুল বাশার। তবে শান্তিপূর্ণ ভোটগ্রহণ শেষে মোট ৯৫টি কেন্দ্রের ভোট গণনায় ৫৪ হাজার ৯২১টি ভোট পেয়ে বিজয় হন সোমনাথ সাহা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান পেয়েছেন ৪৮ হাজার ৫৯ ভোট। এতে সোমনাথ সাহার কর্মী-সমর্থকদের মধ্যে আনন্দের জোয়ার বইছে বলে জানিয়েছেন উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি নাজিমুল হক শুভ। তিনি জানান, জনসমর্থন কখনো বৃথা যায় না, তারই প্রমাণ সোমনাথ সাহার বিজয়। তিনি জনতার রায়ে এমপি না হতে পারলেও এবার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এই বিজয় জননেত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের। তার এই বিজয়ে উপজেলাজুড়ে আনন্দের জোয়ার বইছে। আশা করছি তার যোগ্য নেতৃত্বে গৌরীপুর স্মার্ট উপজেলায় রূপান্তরিত হবে। সূত্র জানায়, বিগত সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিলুফার আনজুম পপির সাথে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোনাথ সাহা। তবে শেষতক বিজয়ী হয়ে ময়মনসিংহ-৩ গৌরীপুর আসন থেকে শপথগ্রহণ করেন প্রয়াত মাহাবুবুল হক শাকিলের স্ত্রী নিলুফার আনজুম পপি।

ওই নির্বাচনে নিলুফার আনজুম পপি পেয়েছিলেন ৫৪ হাজার ৪৯১ ভোট এবং ৫২ হাজার ৫৬৬ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সোমনাথ সাহা।

এদিকে বিজয়ের খবরে গত মঙ্গলবার রাতেই তাৎক্ষণিক সোমনাথ সাহাসহ বিজয়ী ভাইস চেয়ারম্যানদের ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের সংসদ সদস্য নিলুফার আনজুম পপি। এ সময় এই বিষয়টিকে ইতিবাচক হিসেবে মূল্যায়ন করেন উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বিজয়ের প্রতিক্রিয়া জানতে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও গৌরীপুর উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান সোমনাথ সাহার বক্তব্য জানা যায়নি।