ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চট্টগ্রামের চার উপজেলায় আজ নির্বাচন

চট্টগ্রামের চার উপজেলায় আজ নির্বাচন

চট্টগ্রামের চার উপজেলায় আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে তৃতীয় ধাপের নির্বাচন।

এবারের নির্বাচনে চট্টগ্রামে ৪ উপজেলার ৯ লাখ ৬৯ হাজার ৬০১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। চার উপজেলার ৩৫৬ ভোট কেন্দ্রের ২ হাজার ৩৫৭ বুথে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। গতকাল সকালে নিজ নিজ উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে নির্বাচনিসামগ্রী কেন্দ্রে পাঠানো হয়। তবে দুর্গম কেন্দ্রগুলো ছাড়া সব ভোটকেন্দ্রে ব্যালট পাঠানো হবে আজ সকালে।

নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে রিটানিং কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামাণিক জানান, প্রতিটি গুরুত্বপূর্ণ কেন্দ্রে ছয়জন এবং সাধারণ কেন্দ্রে ৫ জনক পুলিশ মোতায়েন থাকবে। এছাড়া কেন্দ্রে বুথের সংখ্যার অনুপাতে সর্বনিম্ন ১৩ জন করে আনসার সদস্য মোতায়েন থাকবে। নির্বাচনে মোট কি পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দায়িত্ব পালন করবেন এ বিষয়ে জানতে চাইলে নির্বাচনের আগের দিনও তার কাছে কোনো তথ্য নেই বলে তিনি জানান।

সূত্র জানায়, চার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য চার উপজেলায় ৬০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ৪ জন জুডিশিয়াল ম্যজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। আগামী ৩১ মে পর্যন্ত নির্বাচনি এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবেন তারা। উপজেলাগুলো হচ্ছে পটিয়া, বোয়ালখালী, আনোয়ারা ও চন্দনাইশ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত