সাংবাদিক জসিমের বিরুদ্ধে করা মামলা খারিজ

প্রকাশ : ৩১ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

সংবাদ প্রকাশের জেরে দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের বিরুদ্ধে করা আলোচিত ৫০ কোটি টাকার মানহানি মামলাটি খারিজ করে দিয়েছেন আদালত। গত বুধবার চিফ মেট্রোপলিটন আদালতের ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিব মামলাটি খারিজ করে দেন। এ তথ্য নিশ্চিত করেছেন সাংবাদিক জসিম উদ্দিনের আইনজীবী অ্যাডভোকেট মোর্শেদুজ্জামান।

জমি দখলের সংবাদের জেরে গত বছরের ১৬ আগস্ট ৫০ কোটি টাকার মানহানির মামলা করেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু। একই ঘটনায় কক্সবাজারে পৃথক ৫০০ কোটি টাকার আরেকটি মানহানি মামলা করলেও শেষ পর্যন্ত সেটি প্রত্যাহার করে নেন বাদী একরামুল হুদা।

গত বছরের ১০ আগস্ট ‘স্বেচ্ছাসেবক লীগ নেতা বাবুর কাণ্ড : কক্সবাজারে শত কোটি টাকার জমি দখল’ শিরোনামে দৈনিক যুগান্তরে একটি প্রতিবেদন ছাপা হয়। ওই সময় কক্সবাজারে ৭১ ইউনিয়নের মধ্যে ৬০ ইউনিয়ন বন্যাদুর্গত ও (শোকের মাস) আগস্ট হওয়ার কারণে সংবাদটি দেশব্যাপী আলোচনার জন্ম দেন। এমন কী বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর দপ্তর থেকেও তদন্ত করা হয়। স্বেচ্ছাসেবক লীগ নেতা বাবু মামলাটির আরজিতে কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনকে ১ নম্বর এবং যুগান্তর সম্পাদক সাইফুল আলমকে ২ নম্বর আসামি করা হয়।