হিজড়াদের হামলায় চোখ হারাতে বসেছে এসআই

প্রকাশ : ০৩ জুন ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পরীবাগে হিজড়াদের হামলায় পুলিশের এক উপ পরিদর্শকের (এসআই) চোখে মারাত্মক আঘাতপ্রাপ্ত হয়েছেন। এতে তার চোখ নষ্ট হয়ে যাওয়ার শঙ্কা রয়েছে। আহত পুলিশ কর্মকর্তা নাম মো. মোজাহিদ। গত শনিবার দিবাগত রাত সাড়ে ৩টায় পরীবাগ এলাকায় ঘটনা ঘটে।

রমনা থানা সূত্রে জানা গেছে, রমনা থানার এসআই মোজাহিদসহ পুলিশের একটি দল পরীবাগ এলাকায় ডিউটি করছিল। এ সময় হিজড়াদের একটি দল রাস্তায় ছিনতাইয়ের চেষ্টা করে। ওই সময় ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হলে হিজড়ারা তাদের ওপর হামলা চালায়। একপর্যায়ে পুলিশকে ইটপাটকেল নিক্ষেপের শুরু করে। এ সময় একটি ইট এসআই মোজাহিদের চোখে গিয়ে পড়ে। এতে মুজাহিদের চশমার কাঁচ ভেঙে চোখ মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়।

এ বিষয়ে গতকাল রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া বলেন, হিজড়ারা বিভিন্ন রিকশা থেকে ছিনতাই ও অনৈতিক কাজ করায় শাহবাগ থানা পুলিশের একটি বিশেষ অভিযানে অংশ নেয় রমনা থানা। অভিযানের একপর্যায়ে হিজড়ারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এর মধ্যে একটি ইট এসআই মোজাহিদ চোখে লাগে। এতে তার একটি চোখ নষ্ট হয়ে যায় এবং মুখের বিভিন্ন অংশে আঘাতপ্রাপ্ত হন। তিনি বলেন, এসআই মোজাহিদকে শেরেবাংলা নগর চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার চোখের অপারেশন হয়েছে। আরো কয়েকটি অপারেশন লাগবে। এ ঘটনায় জড়িত তিন হিজড়াকে আটক করা হয়েছে।