সিরাজগঞ্জে ফের পশুর হাট চালুর দাবিতে সড়ক অবরোধ

প্রকাশ : ০৪ জুন ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ-কাজিপুর আঞ্চলিক মহাসড়কের সিরাজগঞ্জ সদর উপজেলার শালুয়াভিটায় ঈদুল আজহা উপলক্ষ্যে গরুর হাট চালুর দাবিতে সড়কে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল সকালে ওই পশুর হাট পুনরায় চালুর দাবিতে এ কর্মসূচি পালন করে এলাকাবাসী। এ সংবাদে উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন ঘটনাস্থলে যান। তিনি অবস্থানকারীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন এবং তার আশ্বাসে আন্দোলনকারীরা সড়ক থেকে অবস্থান কর্মসূচি প্রত্যাহার করে। তবে তারা হাটের ভেতরে এসে তাদের দাবি আদায়ের কর্মসূচি পালন করেছে।

এ সময় বক্তব্য রাখেন, স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুর রউফ মুকুল ও আব্দুর রাজ্জাকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। বক্তারা বলেন, এ প্রাচীনতম হাটে দীর্ঘদিন ধরে পশুর হাট ও বাজার বসছে। বিশেষ করে প্রতিবছর ঈদুল আজহা উপলক্ষ্যে পশুর হাট জমে ওঠে। কিন্তু এবার এলাকাবসীর এ হাট বন্ধ রয়েছে এবং এ হাটে প্রতি সপ্তাহের মঙ্গলবার ও শুক্রবার বাজার, পশু ও কৃষিজাত পণ্যসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী কেনা-বেচা হয়ে থাকে।

এলাকার কমপক্ষে ২১টি গ্রামের মানুষের সবচেয়ে কাছের এই হাট। প্রতিবছর কোরবানির পশু ক্রয়-বিক্রয় করায় এ হাট পরিচালিত হয়ে আসছিল। জনস্বার্থে এ হাট পুনরায় চালুর জন্য এ কর্মসূচি পালন করা হয়। এদিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানানো হয়েছে।