ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মালয়েশিয়া যেতে না পারা কর্মীদের তথ্য চায় তদন্ত কমিটি

মালয়েশিয়া যেতে না পারা কর্মীদের তথ্য চায় তদন্ত কমিটি

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে নিয়োগের অনুমতিপত্র ও বিএমইটি স্মার্ট কার্ড পেয়েও গত ৩১ মে নির্ধারিত সময়ের মধ্যে যেসব কর্মী মালয়েশিয়া যেতে পারেননি তাদের তথ্য চেয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তদন্ত কমিটি।

গতকাল প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে প্রকাশ করা এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মালয়েশিয়াতে নির্দিষ্ট সময়ের মধ্যে কর্মী পাঠাতে ব্যর্থ হওয়ার কারণ চিহ্নিত করতে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃত্বে ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মালয়েশিয়ায় যেতে ইচ্ছুক যারা দেশটিতে যেতে পারেননি, তারা আগামী ৮ জুনের মধ্যে প্রয়োজনীয় তথ্যাদিসহ (নাম, পূর্ণাঙ্গ ঠিকানা, মোবাইল নম্বর, রিক্রুটিং এজেন্সির নাম, পাসপোর্ট নম্বর, বিএমইটি’র স্মার্ট কার্ডের কপি এবং অভিযোগের সপক্ষে প্রমাণসহ) [email protected] ই-মেইলে অভিযোগ দাখিল করতে পারবেন।

ই-মেইলে নির্ধারিত সময়ের মধ্যে অভিযোগ দাখিলের জন্য অনুরোধও জানিয়েছে তদন্ত কমিটি।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নূর মো. মাহবুবুল হককে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। প্রতিবেদনের সুপরিশের আলোকে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত