জামালপুর-শেরপুর মহাসড়কে চাঁদাবাজি : আটক দুই

প্রকাশ : ২৮ জুন ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  জামালপুর প্রতিনিধি

লাঠি হাতে পরিবহন থামিয়ে জামালপুর-শেরপুর মহাসড়কে চাঁদাবাজি করার সময় দুই চাঁদাবাজকে আটক করেছে র‌্যাব-১৪। গত বুধবার দুপুরে জামালপুর শহরের ডাকপাড়া সিএনজি স্টেশনে জামালপুর-শেরপুর মহাসড়কে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে চাঁদা তোলার রসিদ বই, ১ হাজার ১০ টাকা, দুইটি মোবাইল ফোন এবং লাঠি জব্দ করা হয়।

আটককৃতরা হলেন- শেরপুরের দিকপাড়া এলাকায় মৃত সুরুজ আলীর ছেলে মো. বাচ্চু মিয়া ও মো. মাহমুদ উল্লাহের ছেলে মো. মোশারফ হোসেন। র‌্যাব-১৪ জামালপুর কার্যালয় সূত্রে জানা যায়, ‘জামালপুর শহরের ডাকপাড়া এলাকায় জামালপুর-শেরপুর মহাসড়কে চলাচলকারী পণ্যবাহী ট্রাক, সিএনজি, অটোরিকশা চালকদের কাছ থেকে ভুয়া রসিদ দেখিয়ে দীর্ঘদিন ধরে চাঁদাবাজি করছিল। কেউ যদি চাঁদা না দিত তাহলে গাড়ি ভাঙচুর করত এবং চালকদের ও হেলপারদের মারধর ও করত। তাদের চাঁদা না দিলে গাড়ি চলাচল করতে দিত না এবং রাতের বেলায় লেজার লাইট, লাঠি ও বিভিন্ন সংকেতের মাধ্যমে গাড়ি থামিয়ে ড্রাইভারদের কাছে থেকে চাঁদা আদায় করত।

এ বিষয়ে জামালপুর র‌্যাব-১৪ এর কোম্পানী অধিনায়ক মেজর মো. আব্দুর রাজ্জাক বলেন, জামালপুরে সড়ক-মহাসড়কে চাঁদাবাজি বেড়ে যাওয়ার অভিযোগ আসে আমাদের কাছে। এছাড়া পরিবহনে চাঁদাবাজি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রকাশ হয়। শহরের ডাকাপাড়া মহাসড়কে চাঁদাবাজি করার সময় দুইজনকে আটক করা। আটকদের নামে মামলা করে থানায় হস্তান্তর করা হয়েছে।