আ.লীগ নেতা সালাম হত্যা ঘটনায় মামলা গ্রেপ্তার দুই

প্রকাশ : ৩০ জুন ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  মসিউর রহমান জেহাদ, চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সহযোগীসহ আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদ সদস্য আব্দুস সালামকে হত্যার ঘটনায় মামলা হয়েছে। গত শুক্রবার রাতে সালামের স্ত্রী ফেরদৌসী বেগম বাদী হয়ে মামলা করেন। মামলার পর দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার দুপুরে শিবগঞ্জ থানার ওসি মো. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেপ্তারকৃত আসামিরা হলেন- মামলার প্রধান আসামি আশরাফুল হকের স্ত্রী ও এজাহার নামীয় আসামি আনোয়ারা বেগম আম্বিয়া এবং ঘোড়াপাখিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. আশরাফুল হক।

ওসি সাজ্জাদ হোসেন জানান, হত্যা মামলায় ৫২ জনের নাম উল্লেখ করা হয়। একই সঙ্গে অজ্ঞাত আরো ২০-২৫ জনকে আসামি করা হয়েছে। মামলাটিতে বিএনপি নেতা ও নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আশরাফুল হকের নাম রয়েছে। মামলার পর পুলিশ এজাহার নামীয় দুই আসামিকে গ্রেপ্তার করেছে।

এরআগে, গত বৃহস্পতিবার রাতে জেলার শিবগঞ্জের রানীহাটি কলেজ মোড় সংলগ্ন আশ্রয়ণ প্রকল্প এলাকায় ককটেল ও গুলি করে হত্যা করা হয় আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম ও তার সহযোগী মতিন আলীকে। আব্দুস সালাম শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য ছিলেন। অন্যদিকে মতিন আলী হরিনগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নয়ালাভাঙ্গা এলাকায় দীর্ঘদিন ধরেই দুই পক্ষের বিরোধ চলছিল। এক পক্ষের নেতৃত্বে ছিলেন আব্দুস সালাম। অপর পক্ষের নেতৃত্ব দেন আশরাফুল হক। তাদের দুজনের বিরুদ্ধে আগেও হত্যাসহ বিভিন্ন অপরাধে বেশ কিছু মামলা হয়েছে।