ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিচার শালিসে সন্ত্রাসী হামলা দলিল লেখক গুলিবিদ্ধ

বিচার শালিসে সন্ত্রাসী হামলা দলিল লেখক গুলিবিদ্ধ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে বিচার শালিসে প্রকাশ্য দিবালোকে দলিল লেখক মফিজুর রহমান রতনকে (৩৩) হত্যার উদ্দেশ্যে গুলি চালিয়ে ও কুপিয়ে আহত করেছে প্রতিপক্ষ। গতকাল শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মাঝেরচর এলাকায় গ্রাম্য শালিসে এ ঘটনা ঘটে। আহত দলিল লেখক মফিজুর রহমান রতন মহজমপুর উত্তর কাজীপাড়া এলাকার মৃত তোফাজ্জল হোসেন ভূইয়ার ছেলে।

এ ঘটনায় বিচার শালিসে থাকা প্রত্যক্ষদর্শী মহজমপুর এলাকার কাজী আনোয়ার জানান, দলিল লেখক রতনের মায়ের নানির বাড়ির জমি নিয়ে মাঝেরচর জগন্নাদী এলাকার রাসেল আহম্মেদ খোকন গংদের সঙ্গে বিরোধ চলে আসছিল।

আজ শনিবার বিকেলে ওই জমি নিয়ে গ্রাম্য শালিস বসে। সেখানে দলিল লেখক রতন উপস্থিত হলে পূর্ব পরিকল্পিতভাবে পিস্তল ও বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে রাসেল আহম্মেদ খোকনের নেতৃত্বে রতনের ওপর হামলা চালায়। এ সময় রাসেল আহম্মেদ খোকনের সহযোগী শাকিব রতনকে দাঁড়ালো দা দিয়ে আঘাত করে রক্তাক্ত জখম করে। পরবর্তীতে খোকনের আরেক সহযোগী শাহিন রতনকে হত্যার উদ্দেশ্যে পিস্তল দিয়ে গুলি করে। এ সময় রতন বাঁচার জন্য সরে গেলে তার ডান হাতে গুলিবিদ্ধ হয়। এছাড়া খোকনের আরেক সহযোগী মেহেদী ও অজ্ঞাত ৪-৫ জন সন্ত্রাসী রতনের ওপর হামলা চালায়।

এ সময় বিচার শালিসে উপস্থিত এডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা তাইজুদ্দীন তাজু, কাজী আনোয়ার, মো: ফারুকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ আতঙ্কিত হয়ে জীবনের ঝুঁকি নিয়ে আহত দলিল লেখক রতনকে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা হাসপাতালে নিয়ে যায়। পরবর্তীতে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এ ঘটনায় অভিযুক্ত রাসেল আহম্মেদ খোকনের কাছে জানতে ফোন করলে তার ব্যবহৃত মুঠোফোন নাম্বার বন্ধ পাওয়া যায়। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান আহত দলিল লেখক রতনের ভাই মো: মহসিন ভূইয়া।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এসএম কামরুজ্জামান বলেন, জামপুরে মারামারি হয়েছে শুনেছি; কিন্তু গুলিবিদ্ধ হয়েছে এমন কোনো ঘটনা আমার জানা নেই। তারপরও আমি খোঁজ নিয়ে দেখছি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত