যশোরে প্রতারক চক্রের দুই সদস্য গ্রেপ্তার

প্রকাশ : ১৩ জুলাই ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যশোর প্রতিনিধি

যশোরে ডিবি পুলিশের হাতে নেটওয়ার্ক টাওয়ার স্থাপনের নামে প্রতারণা চক্রের দুই সদস্য আটক হয়েছে। এসময় এই চক্রের কাছ থেকে ৮ লাখ ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। যশোর ডিবি পুলিশ গতকাল শুক্রবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে জানিয়েছে গত বৃহস্পতিবার সাতক্ষীরা ও নারায়ণগঞ্জে পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো- সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার লোহাকুড়া গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে রেজাউল করিম (৫৫) ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি পূর্বপাড়ার মৃত বাচ্চু মিয়ার ছেলে রফিকুল ইসলাম (৫৮)।

ডিবি পুলিশের ওসি রূপন কুমার সরকার প্রেস ব্রিফিংয়ে জানান, আটককৃতরা নেটওয়ার্ক টাওয়ার স্থাপনের নামে সারাদেশে প্রতারণা চালায়।

দীর্ঘ এক মাস যাবৎ এ চক্রটি ছদ্মনাম ব্যবহার করে যশোরের অভয়নগর উপজেলার গুয়াখোলায় অফিস পরিচালনা করছিল। তারা নেটওয়ার্ক টাওয়ার স্থাপনের প্রলোভনের ফাঁদে ফেলে মনিরামপুর উপজেলার ছিলিমপুর বাজারের কীটনাশক ব্যবসায়ী মমিনুর রহমানের কাছ থেকে গত ৮ জুলাই নগদ ২৪ লাখ হাতিয়ে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় মমিনুর রহমান বাদী হয়ে অভয়নগর থানায় মামলা করেন।

এরপর ডিবি পুলিশ তথ্য-প্রযুক্তির সহায়তায় অপরাধীদের শনাক্ত করে। সর্বশেষ গত বৃহস্পতিবার ডিবি পুলিশের দুটি টিম নারায়ণগঞ্জ ও সাতক্ষীরার কলারোয়া উপজেলায় অভিযান চালিয়ে রেজাউল ও রফিকুলকে আটক করে।

এ সময় তাদের কাছ থেকে আত্মসাৎকৃত ২৪ লাখ টাকার মধ্যে ৮ লাখ ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়। তিনি আরো জানান, আটককৃতরা আন্তঃজেলা প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৬টি প্রতারণার মামলা রয়েছে।