ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কৃষক লীগের ত্রিবার্ষিকী সম্মেলনে শ ম রেজাউল করিম এমপি

আমি আপনাদের প্রজা প্রকৃত মালিক আপনারাই

আমি আপনাদের প্রজা প্রকৃত মালিক আপনারাই

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি পিরোজপুর-১ আসনের এমপি শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি রাষ্ট্রনায়ক শেখ হাসিনা একাই নেতা আমরা সবাই তার কর্মি, যে নৌকার বিরোধিতা করবে, সে আওয়ামী লীগের কেউ না। আসুন আমরা সকলে মিলে জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে দেশগড়ি। জনগণের উদ্দেশে তিনি বলেন, আপনারা আমাকে ভোটদিয়ে এমপি বানিয়েছেন আমি আপনাদেন প্রজা আপনারাই প্রকৃত মালিক আমি আপনাদের একজন খেদমতগার। গতকাল শনিবার সকালে পিরোজপুরের ইন্দুরকানীতে এই প্রথম উপজেলা কৃষক লীগের উপজেলার সরকারি সেতারা স্মৃতি বালিকা বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সম্মলনে প্রধান অতিথির এমপি শ ম রেজাউল করিম বক্তব্য দিতে গিয়ে এসব কথা বলেন।

শ ম রেজাউল করিম এ সময় আরো বলেন, কৃষক বাঁচলে দেশ বাছবে, এ চিন্তা থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের পানির সেচ সুবিধার জন্য বোরো মৌসুমে ডিজেল ক্রয়ের টাকা প্রদানসহ নানা ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছেন। একজন কৃষক ১০ টাকায় ব্যাংকে অ্যাকাউন্ট খোলার সুযোগ পেয়েছেন। সরকারের এত কিছু করার উদ্দেশ্য হচ্ছে যাতে করে আপনারা কম খরচে ফসল উৎপাদন করতে পারেন এবং এ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে। অথচ বিএনপি সরকারের সময় সেচ সুবিধার জন্য বিদ্যুৎ চাইতে গিয়ে চাঁপাইনবাবগঞ্জের কানশার্টে এবং সারের দাবিতে আন্দোলন করতে গিয়ে দিনাজপুরে কৃষকরা গুলিবিদ্ধ হন বলে তিনি কৃষকদের স্মরণ করিয়ে দেন। এমপি বলেন, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষক পরিবারের সন্তান ছিলেন। কৃষকদের প্রতি বঙ্গবন্ধুর অপরিসীম দরদ ছিল বলেই তার সরকারের সময় বিএডিসির মাধ্যমে কৃষকদের মাঝে সাহায্য প্রদানের কর্মসূচি গ্রহণ করেছিলেন। বঙ্গবন্ধুর পথ অনুসরণ করেই তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকসহ এদেশের আপামর মানুষের জীবন মান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, আমি বিগত পাঁচ বছর এমপি ছিলাম আমি কোন ঘুষ বাণিজ্য করিনায়। আমার নাম ভাঙিয়ে কেউ যদি একটা টাকাও চায় দিবেন না সঙ্গে সঙ্গে পুলিশে দিবেন। আল্লাহ আমাকে যা দিয়েছেন তাতেই আমি খুশি। আমি সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজিবী কোর্টে গেলে যা পাই তাতেই আমার চলে যায়। আমি আপনাদের যে ভালোবাসা পেয়েছি, তাতেই আমি আপনাদের কাছে ঋনি। উপজেলা কৃষকলীগ সভাপতি রুহুল আমিন বাঘার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বরিশাল বিভাগিয় দায়িত্বপ্রাপ্ত নেতা অ্যাডভোকেট গাজি জসিম উদ্দিন।

অনুষ্ঠান উদ্বোন করেন জেলা কৃষকলীগ সভাপতি চান মিয়া মাঝি, অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা কৃষক লীগ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সাইদুর রহমান টিটু। বক্তব্য দেন জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আক্তরুজ্জামান ফুলু, অ্যাডভোকেট মতিউর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান এস এম বায়জীদ হোসেন, বীর মুক্তি যোদ্ধা আ: লতিফ হাওলাদার, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রাসেল পারভেজ রাজা, সম্মলন প্রস্তুতি কমিটর আহ্বায়ক মোয়াজ্জম মাঝি, উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান ছগীর, উপজেলা যুবলীগ সভাপতি আব্দুর রাজ্জাক, পাড়ের হাট ইউনিয়ান সভাপতি জাহিদুল ইসলামসহ উপজেলা কৃসকলীগ, অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত