প্রধানমন্ত্রীর বক্তব্যে তরুণরা হতাশ : রিজভী

প্রকাশ : ১৬ জুলাই ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর বক্তব্যে তরুণরা হতাশ হয়েছেন বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, তিনি (প্রধানমন্ত্রী) তরুণদের স্বপ্ন দেখাতে পারছেন না। ৫৬ শতাংশ কোটা রাখা হয়েছে, যেন ছাত্রলীগের ক্যাডারদের ডিসি-এসপি করতে পারেন। রিজভী এও বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য কোটা সংস্কার নিয়ে যৌক্তিক আন্দোলনের পরিপন্থি। গতকাল সোমবার মগবাজারে কারাবন্দি যুবদলের নেতা এনামুল হকের পরিবারকে দেখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, আন্দোলনকারীদের প্রধানমন্ত্রী বলেছেন, রাজাকারের নাতি-নাতনি। আপনি ১৯৭১ সালে ঢাকায় ছিলেন। আপনার স্বামী ওয়াজেদ মিয়া ঢাকায় ছিলেন। তাকে তো আপনি মুক্তিযুদ্ধে পাঠাননি। অথচ আজকে যারা লেখাপড়া করছে, যারা মেধার ভিত্তিতে চাকরির কথা বলছেন, তাদের হতাশ করছেন। তিনি আরো বলেন, দেশের সব রাজনৈতিক দল ও ভিন্ন মতের মানুষ বিশ্বাস করে, যারা আজকে রাষ্ট্র ক্ষমতায় আছেন তারা বৈধ পথে ক্ষমতায় আসেনি। তারা জনগণের বৈধ প্রতিনিধিত্ব করেন না। তাদের কাছে শপথ রাখা, না রাখা কোনো বিষয় না। তাদের কাছে ক্ষমতায় আটকে থাকাই বড় বিষয়।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ-অর্থনৈতিকবিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমনসহ অনেকে।