ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাটকা সংরক্ষণ অভিযানে জব্দ নৌকা নিলামে বিক্রি

সরকারি কোষাগারে জমা হলো ১৫ লাখ টাকা
জাটকা সংরক্ষণ অভিযানে জব্দ নৌকা নিলামে বিক্রি

চাঁদপুর নৌ-সীমানার পদ্মা-মেঘনা নদীতে জাটকা সংরক্ষণ অভিযানের সময় জেলেদের কাছ থেকে জব্দ করা মাছ ধরার নৌকা দুটি ধাপে বিক্রি উন্মুক্ত নিলামের মাধ্যমে সম্পন্ন হয়েছে। এতে করে সরকারি কোষাগারে জমা হয়েছে ১৫ লাখ ৩৩ হাজার ২৯৮ টাকা।

গত বৃহস্পতিবার দিনব্যাপী কোস্ট গার্ড স্টেশন চাঁদপুরে দ্বিতীয় ধাপে উন্মুক্ত নিলাম পরিচালিত হয়েছে। এতে জাটকা সংরক্ষণ অভিযানে ও মোবাইল কোর্টে জব্দকৃত ৭টি মাছ ধরার নৌকা ও ১টি স্টীলবডি নৌকা উন্মুক্ত নিলামে (২য় ধাপ) বিক্রয় করা হয়। নিলাম মূল্য ১ লাখ ৭৮ হাজার ২০০ টাকা, ভ্যাট বাবদ ১৩ হাজার ৩৬৫ টাকা ও আয়কর বাবদ ৫ হাজার ৩৪৬ টাকা অর্থাৎ মোট ১ লাখ ৯৬ হাজার ৯১১ টাকা আদায় করে সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে। এর আগে ১ম ধাপের নিলামে ভ্যাট আইটিসহ ১৩ লাখ ৩৬ হাজার ৩৮৭ টাকা আদায় করে সরকারি কোষাগারে জমা করা হয়েছিল। সুতরাং মার্চ-এপ্রিল অভয়াশ্রম সময়ে জব্দকৃত নৌকা ও উপকরণ উন্মুক্ত নিলামে সর্বমোট ১৫ লাখ ৩৩ হাজার ২৯৮ টাকা (ভ্যাট ওআইটিসহ) আদায় করে সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

উন্মুক্ত নিলাম কার্যক্রমে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. হেদায়েত উল্যাহ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জাকারিয়া হোসেন, চাঁদপুর নৌ থানার ওসি মো. মনিরুজ্জামান, সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম, সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান, কোস্ট গার্ড চাঁদপুর স্টেশনের চীফ পেটি অফিসার এম শফিকুল ইসলাম, সদর উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মো. জামিল হোসেন, মৎস্যজীবী নেতা ও নিলামে অংশগ্রহণকারী জেলেসহ নৌ-পথে মাছ ধরা সংশ্লিষ্ট।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত