ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আশুলিয়ায় আন্তঃজেলা ডাকাত দলের সাত সদস্য আটক

আশুলিয়ায় আন্তঃজেলা ডাকাত দলের সাত সদস্য আটক

ঢাকার আশুলিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্যকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় দুটি বড় ছুরি, একটি খেলনা পিস্তল, খেলনা হ্যান্ডকাপ ও সিকিউরিটি পোশাকসহ ডাকাতির কাজে ব্যবহৃত নানা জিনিস। তারা বিভিন্ন প্রতিষ্ঠানে নিরাপত্তাকর্মীর চাকরি নিয়ে ডাকাতি করতেন বলে জানিয়েছে পুলিশ। গতকাল রোববার দুপুরে আশুলিয়া থানায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) আব্দুল্লাহিল কাফি। এর আগে গত শনিবার গভীর রাতে আশুলিয়ার বুড়িরবাজার এলাকার ডাক্তারবাড়ি থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো- মাগুরারব মোহাম্মদপুর থানাধীন জাঙ্গালিয়া মধ্যপাড়া এলাকার মৃত রুস্তম শেখের ছেলে লিটন শেখ (৩৯), একই এলাকার আলী আক্কাস মোল্লার ছেলে মো. মনিরুল ইসলাম (৩৪), একই জেলা থানার নারায়ণপুর গ্রামের আবির মোল্লার ছেলে আয়নাল হোসেন পলাশ (৩৬), ও একই এলাকার আব্দুল হাকিম বিশ্বাসের ছেলে ফরহাদ আলী বিশ্বাস (৩৮), জামালপুর সদর উপজেলার বড় গুজিয়াপাড়া এলাকার আব্দুল বারেকের ছেলে মোজাম্মেল হক (৩০), দিনাজপুরের বিরামপুর উপজেলার কুলুমক্ষেত্র গ্রামের কালামের ছেলে রাশেদুল ইসলাম (২৬) এবং একই জেলা থানা এলাকার পুলিখাপুর গ্রামের আব্দুল হালিমের ছেলে হামিদুল ইসলাম (৪০)। তারা সবাই ছোট বড় পোশাক কারখানা, বাড়ি ও পণ্যবাহী ট্রাক ডাকাতি করতো।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) আব্দুল্লাহিল কাফি জানান, ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে একটি চক্র শিল্পাঞ্চলগুলোতে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল।

পরে গোপন তথ্যের ভিত্তিতে আশুলিয়ার ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। পরে আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্যকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে। ডাকাতির কৌশল সম্পর্কে তিনি বলেন, আটককৃতরা প্রথমে বিভিন্ন পোশাক কারখানায় সিকিউরিটি গার্ড হিসাবে চাকরি নেন। পরে কারখানার সব তথ্য সংগ্রহ করে একপর্যায়ে দলের অন্যান্য সদস্যদের নিয়ে ডাকাতির পরিকল্পনা করে। টার্গেট করা কারখানার অন্যান্য নিরাপত্তা কর্মীদের রশি দিয়ে হাত-পা ও কাপড় দিয়ে চোখমুখ বেঁধে মূল্যবান জিনিসপত্র ডাকাতি করতেন তারা। আশুলিয়া থানার এসআই নোমান ছিদ্দিক জানান, আশুলিয়ার বুড়ির বাকার এলাকায় একটি বাড়িতে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। কিন্তু সেখানে গিয়ে দেখা যায়, ডাকাত দলের ৭ জনের বেশি সদস্য অবস্থান করছেন। এ সময় তারা আক্রমণাত্মক হয়ে গেলে একজনকে আটক করে হ্যান্ডকাপ পরিয়ে জানালার গ্রিলের সাথে আটকে দেয়া হয়।

পরে এক এক করে সবাইকে আটক করা হয়। পরবর্তীতে অতিরিক্ত পুলিশ নিয়ে তাদের থানায় আনা হয়। তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি মামলা দায়ের করে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত