ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ছয় সমন্বয়ককে পরিবারের কাছে হস্তান্তর : আইনমন্ত্রী

ছয় সমন্বয়ককে পরিবারের কাছে হস্তান্তর : আইনমন্ত্রী

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের হেফাজতে থাকা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ককে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। গতকাল বৃহস্পতিবার ছয় সমন্বয়ককে পরিবারের কাছে পাঠিয়ে দেয়া হয় বলে জানান আইনমন্ত্রী।

ছয় সমন্বয়ক হলেন- মো. নাহিদ ইসলাম, মো. সারজিস আলম, হাসনাত আব্দুল্লাহ, মো. আবু বাকের মজুমদার, আসিফ মাহমুদ ও নুসরাত তাবাসসুম।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ককে একজন নাহিদ ইসলামের বাবা বদরুল ইসলাম বলেন, গতকাল বৃহস্পতিবার ভোর ৬টায় ডিবি কার্যালয় থেকে ফোন দিয়ে সবার পরিবারকে আসতে বলা হয়। দুপুর দেড়টার দিকে ডিবির গাড়িতে বাসায় দিয়ে আসে।

জানা গেছে, গতকাল দুপুর দেড়টার দিকে ছয় সমন্বয়ক ডিবি কার্যালয় থেকে গাড়িতে করে বের হয়ে যান। পরে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। তবে তাদের গণমাধ্যমের সঙ্গে কথা বলতে নিষেধ করা হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার (২৬ জুলাই) কোটা সংস্কার আন্দোলনের তিন সমন্বয়ক নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বাকের মজুমদারকে হাসপাতাল থেকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয়। পরে শনিবার (২৭ জুলাই) মো. সারজিস আলম, হাসনাত আব্দুল্লাহ ও নুসরাত তাবাসসুমকেও ডিবি হেফাজতে নেয়া হয়। পরে গত রোববার রাতে ডিবি হেফাজতে থেকেই সব ধরনের কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ক।

তাদের সই করা লিখিত বার্তায় বলা হয়, ‘কোটা সংস্কার আন্দোলন ও তার প্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতিতে অনেকেই অপ্রত্যাশিতভাবে আহত-নিহত হয়েছেন। এছাড়া রাষ্ট্রীয় স্থাপনায় অগ্নিসংযোগসহ বিভিন্ন সহিংস ঘটনা ঘটেছে। আমরা এ সব অনাকাক্সিক্ষত ঘটনার তীব্র নিন্দা জানাই এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দ্রুত বিচারের দাবি জানাই।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত