শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রলীগের হামলা, আহত ১০

প্রকাশ : ০২ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে বৃষ্টি উপেক্ষা করে চলা বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের ‘রিমেম্বারিং দ্য হিরোস’ কর্মসূচিতে ছাত্রলীগের হামলায় অন্তত ১০ আন্দোলনকারী আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে শহরের বাসস্ট্যান্ড এলাকায় এই ঘটনা ঘটে। এর আগে দুপুর ৩টা থেকে বৃষ্টি উপেক্ষা করে শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা ওই এলাকায় জড়ো হয়ে বিভিন্ন সেøাগান দিতে থাকে। এ সময় পুলিশ তাদের মূল সড়ক থেকে সরিয়ে, যান চলাচল স্বাভাবিক রাখে।

এদিকে হঠাৎ করেই বিকাল ৫টার দিকে অতর্কিতভাবে লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া করে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। তাদের হামলার শিকার হয়ে ও হুড়োহুড়িতে পড়ে গিয়ে অন্তত ১০ আন্দোলনকারী শিক্ষার্থী আহত হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সুদীপ্ত রায় বলেন, শিক্ষার্থীদের যে দাবি ছিল, তা প্রধানমন্ত্রী পূরণ করেছেন। এখনও শিক্ষার্থীরা তারা কিছু দাবি নিয়ে সড়কে আছে, আমরা পুলিশরা তাদের সাথে আছি। আমরা তাদের নির্দেশনা দিয়েছি, যাতে সড়ক বন্ধ রেখে যাতে কোনো কিছু না করে। আমরা তাদের সড়ক ছেড়ে কর্মসূচি পালন করতে বলেছি।

তিনি আরো বলেন, ছাত্র আন্দোলনে এখন আর ছাত্ররা নেই, সেখানে অন্য গ্রুপ ঢুকে পড়ে বিশৃঙ্খলা পরিস্থিতি তৈরি করার চেষ্টা করছে।

তারা আন্দোলনের নামে সরকারবিরোধী সেøাগান দিয়ে উত্তেজনা পরিস্থিতি তৈরি করার চেষ্টা করছে। এখানে হঠাৎ করেই ছাত্রদের মধ্যে ঝামেলা করার চেষ্টা করছিল; কিন্তু এখানে আমাদের পুলিশ সদস্যরা ছিল, তারা শিক্ষার্থীদের নির্ভিগ্নে সরিয়ে দিয়েছে। তবে গতকাল কোনো শিক্ষার্থী হামলা কিংবা আহত হওয়ার খবর আমার জানা নেই।