পানিসম্পদ প্রতিমন্ত্রীর বাসভবনে হামলা

২৭টি মোটরসাইকেলে আগুন

প্রকাশ : ০৫ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য জাহিদ ফারুকের বাসভবনে হামলা চালিয়েছে আন্দোলনকারীরা। এ সময় তার বাসভবনের সামনে ও আশপাশে থাকা কমপক্ষে ২৭টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। গতকাল রোববার দুপুর সাড়ে ১২টার দিকে বরিশাল নগরের বটতলা এলাকার করিম কুটিরের সামনে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন সরকারি ব্রজমোহন কলেজের ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মঈন তুষার।

তিনি জানান, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকের বাসভবনে আকস্মিক হামলা চালায়। এ সময় ওই এলাকায় যাকে পেয়েছে তাকে হামলাকারীরা মারধর করেছে এবং মন্ত্রীর বাসাসহ আশপাশের বাসায় ইটপাটকেল নিক্ষেপ করে জানালার গ্লাস ভাঙচুর করে। পাশাপাশি মন্ত্রীর বাসার ভেতরে প্রবেশ করে নিচতলায় ব্যাপক তাণ্ডব চালিয়ে সবকিছু ম্যাসাকার করে দিয়েছে। আর তার বাসার সামনের নবগ্রাম রোডে থানা নেতাকর্মীসহ সাধারণ মানুষের মোটরসাইকেল ভাঙচুর করে অগ্নিসংযোগ করে।

এদিকে প্রত্যক্ষদর্শী জানান, কয়েকশত যুবক আকস্মিক মন্ত্রীর বাসার সামনে হামলা চালায়। এ সময় তারা মন্ত্রীর বাসার সামনে থাকা সকল ব্যানার-ফেস্টুন ছিঁড়ে ফেলে এবং মোটরসাইকেল ভাঙচুর করে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। পরে হামলাকারীরা মন্ত্রীসহ আশপাশের বাসার ভেতরে ঢুকেও হামলা চালিয়েছে। আর গোটা নবগ্রাম রোডের ডিভাইডারে থাকা পাইপ উঠিয়ে তা দিয়ে সাধারণ মানুষ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া দেয় হামলাকারীরা। এতে গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় যে ছবি তুলতে গেছে তাকেই মারধর করেছে এবং হাতে থাকা মোবাইল ভাঙচুর করেছে। আন্দোলনকারীরা কাউকে ভিডিও ছবি তুলতে দেখা যায়নি। আর হামলার সময় মন্ত্রীর বাসার আশপাশে কোনো আইন-শৃঙ্খলা বাহিনী না থাকায় সবকিছু নির্বিঘ্নে হয়েছে।