ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র

বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র

মার্কিন পররাষ্ট্র দপ্তর জানিয়েছে, বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় গত বুধবার নিয়মিত সংবাদ সম্মেলনে পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার এ কথা বলেছেন। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ম্যাথিউ মিলার বলেন, বাংলাদেশে কী ঘটছে, তার ওপর আমরা নজর রাখছি এবং আমরা নিশ্চিতভাবেই মুহাম্মদ ইউনূসকে অন্তর্বর্তীকালীন সরকারের নেতা হিসেবে নিয়োগ দিতে দেখছি।

বাংলাদেশের দ্রুত অগ্রসরমান উন্নয়ন নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, আমরা মনে করি, বাংলাদেশে দীর্ঘ মেয়াদে শান্তি এবং রাজনৈতিক স্থিতিশীলতা প্রতিষ্ঠায় এই অন্তর্বর্তীকালীন সরকার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এদিকে মার্কিন পররাষ্ট্র দপ্তরের এক মুখপাত্র ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, অন্তর্বর্তীকালীন সরকারবিষয়ক সব সিদ্ধান্ত গণতান্ত্রিক নীতি, আইনের শাসন এবং বাংলাদেশের জনগণের আকাঙ্ক্ষা অনুযায়ী হওয়া উচিত। তিনি আরো বলেন, আমরা অন্তর্বর্তীকালীন সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত আছি, যেহেতু তারা বাংলাদেশের জনগণের জন্য একটি গণতান্ত্রিক ভবিষ্যৎ তৈরি করবে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে শপথ নিতে যাচ্ছেন শান্তিতে নোবেলবিজয়ী ড. মুহাম্মদ ইউনূস।

দুপুরেই তিনি ফ্রান্স থেকে ঢাকায় ফিরেছেন। ছাত্র জনতার বিক্ষোভের মুখে গত সোমবার বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ত্যাগ করেন শেখ হাসিনা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত