এক রাতে বিএনপি যুবদলের দুই নেতা খুন

প্রকাশ : ১১ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ডেমরা ও যশোর সদর উপজেলায় যুবদল ও বিএনপির দুই নেতাকে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। এর মধ্যে ডেমরায় খুন হয়েছেন আবু সাঈদ নামে এক যুবদল নেতা। আর যশোরে খুন হয়েছেন মেহের আলী নামে এক বিএনপি নেতা।

গত শুক্রবার কয়েক ঘণ্টার ব্যবধানে তাদের হত্যা করা হয়। গত শুক্রবার সন্ধ্যার পর ঢাকার ডেমরার ওরিয়েন্টাল স্কুল মোড় এলাকায় যুবদল নেতা আবু সাঈদকে কুপিয়ে হত্যা করা হয়। নিহতের মামা আপেল মাহমুদ জানান, আবু সাঈদ ডেমরা ৬৭ নম্বর ওয়ার্ডের যুবদল আহ্বায়ক। তিনি ব্যবসা করতেন। সন্ধ্যার পর ডেমরা সারুলিয়া একটি স্কুলের সামনে আওয়ামী লীগ, যুবলীগের নেতাকর্মীরা তাকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে রেখে যায়। খবর পেয়ে ঢাকা মেডিকেলে নেওয়া হলে রাত সাড়ে ১১টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আপেল মাহমুদ আরো জানান, গত শুক্রবার যুবদলের পক্ষ থেকে এলাকায় একটি মিছিল করা হয়। সাংগঠনিক কাজকর্ম শেষে বাসার সামনে পৌঁছালে সেখানেই তার ওপরে হামলার ঘটনা ঘটে। হামলার সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগ নেতা আনোয়ার, আকবর, রনি, জ্বীন বাবু, সালামসহ অনেকে জড়িত বলে অভিযোগ করেন তিনি। আবু সাঈদ ডেমরার আমতলা বাহির টেংরা এলাকার সিকান্দার আলীর ছেলে। বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, ডেমরা থেকে গুরুতর আহত অবস্থায় এক যুবককে ঢাকা মেডিকেলে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। জানতে পেরেছি তিনি ওয়ার্ড যুবদলের আহ্বায়ক ছিলেন। লাশ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে।

অন্যদিকে শুক্রবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে যশোর সদর উপজেলার চুড়মনকাটি ইউনিয়নের বাদিয়াটোলার নিজ বাড়িতে বিএনপি নেতা মেহের আলীকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

নিহত মেহের আলী ওই গ্রামের আব্দুল খালেকের ছেলে। তিনি কুয়েত প্রবাসী। ১৫ দিন আগে দেশে আসেন তিনি। লাশ যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মর্গে রয়েছে। ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান, মেহের আলী ১৫ দিন আগে কুয়েত থেকে দেশে এসেছে।

তিনি বিএনপি রাজনীতির সঙ্গে জড়িত। ৫ আগস্ট শেখ হাসিনার পতনের দিন এলাকায় আনন্দ মিছিল করার সূত্র ধরে তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। যশোর ডিবির এসআই মফিজুল ইসলাম বলেন, চুড়মনকাটি বাদিয়াটোলা গ্রামের মেহের আলী নামে এক প্রবাসীকে গুলি করে হত্যা করা ঘটনা ঘটেছে। লাশ মর্গে পাঠানো হয়েছে।