টেকনাফে বন্য হাতির মৃত্যু

প্রকাশ : ১৭ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজার টেকনাফে এক বন্য হাতির রহস্যময় মৃত্যু হয়েছে। এই মৃত্যুকে ঘিরে এলাকায় চলছে নানা গুঞ্জন। গতকাল শুক্রবার ভোরে উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীস্থ কোনাপাড়া এলাকায় হাতিটির মৃতদেহ দেখা যায়। স্থানীয়রা জানান, পুরুষ হাতিটির আনুমানিক বয়স ২৫/৩০ বছর। তার দাঁত অনেক মূল্যবান। ফজরের নামাজের পর কোনার পাড়া মো. হোসেনের বসত বাড়িতে এক হাতি চটপট করতে দেখে বাড়ির বিদ্যুৎ বন্ধ করতে বলা হয়। বিদ্যুৎ বন্ধ হওয়ার কিছুক্ষণ পর হাতিটির মৃত্যু হয়। পরে ঘটনাস্থলে বন বিভাগের লোকজন আসে।

স্থানীয় ইউপি মেম্বার মোহাম্মদ ইলিয়াস বলেন, হাতির গায়ে একটি ক্ষতের চিহ্ন আছে। তবে সেটি কি বিদ্যুৎস্পৃষ্টের চিহ্ন না অন্য কিছু তা বলতে পারছিনা। বন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছে।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. সরওয়ার আলম জানান, হাতিটির মৃত্যুর প্রকৃত কারণ জানতে স্থানীয় ভেটেনারি সার্জন বিশেষজ্ঞদের খবর দেয়া হয়েছে। তারা পৌঁছে ময়নাতদন্ত শেষে প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শক দিয়ে হাতিকে হত্যা করেছে দুর্বৃত্তরা।

তিনি আরো জানান, হাতিটি মৃত্যুর ঘটনায় কারো বিরুদ্ধে অভিযোগের সংশ্লিষ্টতা পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ময়নাতদন্ত শেষে স্থানীয়ভাবে হাতিটিকে মাটিতে পুঁতে দেয়ার ব্যবস্থা করা হবে।