ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি

নবীনদের ক্লাস শুরু ১ সেপ্টেম্বর ///

নবীনদের ক্লাস শুরু ১ সেপ্টেম্বর ///

গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু হচ্ছে সেপ্টেম্বর মাসের প্রথম দিন থেকে। ক্লাস শুরুর আগে তৃতীয় ধাপে মেধাতালিকায় বিষয়প্রাপ্ত শিক্ষার্থীরা তাদের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন আগামীকাল সোম ও মঙ্গলবার। এক্ষেত্রে শিক্ষার্থীরা নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে সশরীরে উপস্থিত না হতে পারলে অনলাইনেও ভর্তি হতে পারবেন। গতকাল শনিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত শুক্রবার অনলাইনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও জিএসটির (গুচ্ছ বিশ্ববিদ্যালয়) সমন্বিত ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে পরীক্ষা কমিটির ১৮তম সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় সিদ্ধান্ত হয়েছে, তৃতীয় পর্যায়ে বিষয়প্রাপ্ত শিক্ষার্থীরা আগামী ১৯ আগস্ট দুপুর ১২টা থেকে ২০ আগস্ট মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত জিএসটির ওয়েবসাইটে তাদের যার যার আইডি ও পাসওয়ার্ডের মাধ্যমে লগইন করে, অনলাইনে ৫ হাজার টাকা পরিশোধ করে প্রাথমিক ভর্তি নিশ্চিত করতে পারবেন। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আনোয়ার হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘ইউজিসির নির্দেশনা অনুসারে আমরা ভর্তি পরীক্ষা কমিটির সদস্যরা অনলাইন প্ল্যাটফর্মে মিটিং করে এসব সিদ্ধান্ত নিয়েছি। ক্লাস শুরুর আগে কিছু প্রসিডিউর বাকি আছে, সেগুলোর জন্য সপ্তাহ দুয়েক সময় লাগবে। তার আগে আমরা তৃতীয় ধাপের ভর্তি নিয়ে ১ সেপ্টেম্বর ক্লাস শুরু করতে পারবো।’

ভর্তি প্রক্রিয়াসহ অন্যান্য তথ্য https://gstadmission.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত