ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মিথ্যা মামলার নিন্দা ও প্রতিবাদ জানালেন এনপিপি চেয়ারম্যান

মিথ্যা মামলার নিন্দা ও প্রতিবাদ জানালেন এনপিপি চেয়ারম্যান

রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে হেফাজত ইসলামের সমাবেশে গণহত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৩৪ জনের বিরুদ্ধে গত রোববার ঢাকার চিফ মেট্্েরাপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) মো. জাকি আল ফারাবীর আদালতে বাংলাদেশ পিপলস্ পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী একটি মামলা করেন। এই মামলায় ন্যাশনাল পিপলস্ পার্টির (এনপিপি) বর্তমান চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন এর নাম থাকায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন নিজেই। গতকাল সোমবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ প্রতিবাদ জানান। প্রতিবাদ লিপিতে শেখ ছালাউদ্দিন জানান, গণমাধ্যমে প্রকাশিত সংবাদের মাধ্যমে জানতে পারলাম, ১১ বছর আগে রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে হেফাজত ইসলামের সমাবেশে গণহত্যার অভিযোগে যে মামলা করা হয়েছে, সেখানে আমাকেও আসামি করা হয়েছে। যা দেখে আমি বিস্মিত হয়েছি। কারণ, ২০০৭ সালে জাতীয় নেতা মরহুম শেখ শওকত হোসেন নিলুর নেতৃত্বে এনপিপি প্রতিষ্ঠিত হয় এবং ২০০৮ সালে নিবন্ধন পায়। ২০০৮ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত শেখ শওকত হোসেন নিলু দলের চেয়াম্যান এবং অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ মহাসচিবের দায়িত্ব পালন করেন।

২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেয়াকে কেন্দ্র করে ওই বছরের আগস্টে বিএনপির নেতৃত্বাধীন জোট ছাড়ার ঘোষণা দেয় শেখ শওকত হোসেন নিলু। একটি অংশ ফরিদুজ্জামান ফরহাদের নেতৃত্বে বিএনপি জোটে থেকে যায়। ২০১৪ সালে কাউন্সিলের মাধ্যমে শেখ শওকত হোসেন নিলু দলের চেয়াম্যান এবং বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মণ্ডল মহাসচিবের দায়িত্ব পালন করেন। ২০১৩ সালের ৫ মে মতিঝিল শাপলা চত্বরে হেফাজতে ইসলাম সমাবেশের ডাক দিলে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট তাতে সমর্থন দেয়। এনপিপির তৎকালীন চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু ও মহাসচিব ফরিদুজ্জামান ফরহাদ স্ব-শরীরে দলীয় নেতৃবৃন্দসহ হেফাজতের সমাবেশ সফল করার লক্ষ্যে অংশগ্রহণ করে। আমি শেখ ছালাউদ্দিন তখন এনপিপির রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলাম না। তাহলে কীভাবে আমি ওই সমাবেশকে কেন্দ্র করে গণহত্যা চালালাম? আমি মনে করি, ১১ বছর পর হেফাজতের ওই সমাবেশকে কেন্দ্রে করে আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

২০১৭ সালের ৬ মে শেখ শওকত হোসেন নিলুর আকস্মিক মৃত্যুতে ৯ মে দলের প্রেসিডিয়ামের জরুরি সভায় প্রেসিডিয়াম সদস্য বাবুল সরদার চাখারীকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও শেখ শওকত হোসেন নিলুর ভাই শেখ ছালাউদ্দিন ছালুকে প্রাথমিক সদস্য করে প্রেসিডিয়ামে অন্তর্ভুক্ত করা হয়। ওই বছর ৪ আগস্ট জাতীয় কাউন্সিলের মাধ্যমে আমি শেখ ছালাউদ্দিন ছালু এনপিপির চেয়ারম্যান নির্বাচিত হয় এবং আজ পর্যন্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছি। ২০১৭ সালের পূর্বে কোনো রাজনৈতিক দল বা কর্মকাণ্ডের সাথে আমার কোনো সম্পৃক্ততা ছিলো না। এনপিপি বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক হিসেবে জোটবদ্ধভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে। এসময় দলের চেয়ারম্যান ছিলেন শেখ শওকত হোসেন নিলু ও মহাসচিব ফরিদুজ্জামান ফরহাদ।

উল্লেখ, গত ১৭ মে, ২০১৮ সালে ঢাকায় পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানের কাছে নিজেকে বরিশালে-২ আসনের এমপি পরিচয় দিয়ে প্রতারণার দায়ে পুলিশের হাতে গ্রেফতার এবং বিভিন্ন সময়ে দলীয় শৃংঙ্খলা পরিপন্থি কার্যকলাপের জন্য ওইদিনই তাকে দল থেকে বহিষ্কার করা হয়। অসৎ উদ্দেশ্য প্রণোদিত হয়ে একজন চিহ্নিত প্রতারক এবং ভুয়া এমপি পরিচয় দানকারী বাবুল সরদার চাখারী ব্যক্তিগত ক্ষোভ ও সত্য ঘটনাকে ধামাচাপা দেয়ার জন্যই এই মামলায় আমার নাম অন্তর্ভুক্ত করেছে। পরিশেষে, আমি সঠিক তদন্তের মাধ্যমে আসল দোষীদের চিহ্নিত করে বিচারের আওতায় এনে এবং মিথ্যা অপবাদ দিয়ে মামলায় আমার নাম অন্তর্ভুক্ত করায় বাবুল সরদার চাখারীর দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবি জানাচ্ছি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত