ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঢাকাসহ সারা দেশে বৃষ্টির সম্ভাবনা

ঢাকাসহ সারা দেশে বৃষ্টির সম্ভাবনা

সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে সারাদেশে বৃষ্টি বেড়েছে। টানা বর্ষণে দেশের কুমিল্লা, ফেনী, নোয়াখালী জেলায় বন্যা দেখা দিয়েছে। এ বৃষ্টিপাত অব্যাহত থাকবে এ সপ্তাহের শেষ সময় পর্যন্ত। গতকাল বুধবার আবহাওয়া অফিস এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আজ ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানিয়েছেন, ঢাকাসহ দক্ষিণাঞ্চলে বৃষ্টি অব্যাহত থাকবে। আগামী সপ্তাহের দিকে বৃষ্টিপাত কিছুটা কমতে পারে। সেই সঙ্গে তাপমাত্রাও বাড়তে পারে। তিনি জানান, আজ বৃহস্পতিবার সারাদেশের অধিকাংশ জায়গায় বৃষ্টির সসম্ভাবনা রয়েছে। তবে আগামীকাল শুক্রবার খুলনা, রংপুর ও রাজশাহীতে বৃষ্টিপাত কিছুটা কম হতে পারে।

জানা গেছে, গত মঙ্গলবার দেশে সর্বোচ্চ ১৯৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস যশোরে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত