ঢাকা ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মৎস্য খাতে বাংলাদেশের সহযোগিতা চায় পাকিস্তান

মৎস্য খাতে বাংলাদেশের সহযোগিতা চায় পাকিস্তান

বাংলাদেশ থেকে মৎস্য খাতে গবেষণা ও সম্প্রসারণ কার্যক্রমে বিশেষ সহযোগিতা পাওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন পাকিস্তান হাইকমিশনার সৈয়দ আহমেদ মারুফ। গতকাল বুধবার মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতারের সঙ্গে সচিবালয়ে তার অফিস কক্ষে দেখা করে এ আগ্রহের কথা জানান। পরে দুই দেশ নিরাপদ মাছ, মাংস ও কৃষিজাত পণ্য উৎপাদনের বিষয়ে পরস্পরকে সহযোগিতা করার বিষয়ে একমত হয়েছেন। একইসঙ্গে পাট ও পাটজাত পণ্যের পাকিস্তানে ব্যাপক চাহিদা থাকায় এটিও পাকিস্তানে আমদানি করার বিষয়ে পাকিস্তানের হাইকমিশনার আগ্রহ প্রকাশ করেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার বিবেকানন্দ রায় জানান, মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতারের সঙ্গে গতকাল বুধবার বিকালে সচিবালয়ে তার অফিসকক্ষে বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমেদ মারুফ সাক্ষাৎ করেন। উপদেষ্টা হাইকমিশনারকে স্বাগত জানিয়ে বলেন, চলমান সংস্কারের অংশ হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় বিভিন্ন খাতে নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সাক্ষাৎকালে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করা হয়। বিশেষভাবে মৎস্য ও প্রাণিসম্পদ খাতে সহযোগিতার ক্ষেত্রগুলো চিহ্নিতকরণ করার বিষয়ে দুই দেশ একমত হন।

বৈঠকে বাংলাদেশের পক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দর, অতিরিক্ত সচিব মো. আব্দুল কাইয়ুম, অতিরিক্ত সচিব এটিএম মোস্তফা কামালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং পাকিস্তানের দূতাবাসের কাউন্সিলর কামরান ডাঙ্গাল, কমার্শিয়াল অ্যাটাস্ট জিয়ান আজিজ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. মাহাদি আলম বিনতু উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত