ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

টাকা ফেরত চেয়ে কিউকমের গ্রাহকদের মানববন্ধন

টাকা ফেরত চেয়ে কিউকমের গ্রাহকদের মানববন্ধন

পরিশোধিত টাকা ফেরত চেয়ে মানববন্ধন করেছেন ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম ডট কমের ভুক্তভোগী গ্রাহকরা। গত শনিবার সকালে রাজধানীর শাহবাগ জাদুঘরের সামনে এ মানবন্ধনের আয়োজন করা হয়। এসময় কিউকমের গ্রাহকরা বলেন, ‘কিউকম ডট কমের মালিক রিপন মিয়া তার প্রতিষ্ঠানের ফেসবুক পেজ ব্যবহার করে বিভিন্ন পণ্যের চটকদার বিজ্ঞাপন দেন। তার এই বিজ্ঞাপন দেখে আমরা বিভিন্নরকম পণ্য অর্ডার করি। কিন্তু তিনি সঠিক সময়ে পণ্য ডেলিভারি দিতে ব্যর্থ হন। তিন বছর পার হয়ে গেলেও পণ্য ডেলিভারি দেয়া তো দূরের কথা আমরা আমাদের পরিশোধিত মূল টাকাও ফেরত পাচ্ছি না।’

গ্রাহকরা জানান, তারা গেটওয়ে কোম্পানি ফোস্টার কর্পোরেশন, বিভিন্ন মোবাইল ব্যাংকিং ছাড়াও কিউকমের ব্যাংক একাউন্টে সরাসরি ব্যাংক ডিপোজিটের মাধ্যমে অর্ডারকৃত পণ্যের টাকা পরিশোধ করেছেন। এস্ক্রো সিস্টেমের কারণে সরকারি সহযোগিতায় মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পরিশোধিত টাকা পেমেন্ট গেটওয়ে কোম্পানি ফোস্টার কর্পোরেশন লি. এর মাধ্যমে কিছু গ্রাহকের টাকা ফেরত দেয়া হলেও ব্যাংকের মাধ্যমে পরিশোধিত টাকা তারা ফেরত পাননি।

উপস্থিত গ্রাহকরা অভিযোগ করে বলেন, ‘টাকা ফেরতের জন্য কিউকমের মালিক রিপন মিয়ার কাছে গেলে তার বন্ধু এবং কোম্পানির চিফ সিকিউরিটি অফিসার মোহাম্মদপুর থানার যুবলীগ নেতা তানভীর আমাদের বিভিন্ন ধরনের হুমকি প্রদান করেন। বিভিন্ন সময়ে বিভিন্ন অজুহাত দিয়েছেন, আমাদের সাথে মিথ্যার আশ্রয় নিয়েছেন। ‘

তারা জানান, ‘আমাদের প্রতিটি অর্ডারের বিপরীতে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করা থাকলেও সেখান থেকে আমরা এখন পর্যন্ত কোনো সমাধান পাইনি। মানববন্ধনে কিউকমের ভুক্তভোগী গ্রাহকরা আগামী এক সপ্তাহের মধ্যে সকল গ্রাহকের পাওনা টাকার লিস্ট বাণিজ্য মন্ত্রণালয়ে জমা দেয়া, লিস্ট কিউকমের ফেসবুক পেজে সরাসরি প্রকাশ করা এবং উক্ত লিস্টের টাকা দ্রুত ছাড়করণের দাবি জানান। এক্ষেত্রে বাণিজ্য মন্ত্রণালয়, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাংলাদেশ ব্যাংকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন তারা।

এছাড়াও কিউকমের মালিক রিপন মিয়া, যুবলীগ নেতা তানভীর চৌধুরীসহ রিপন মিয়ার পরিবারের কেউ যেনো দেশের বাহিরে পালাতে না পারেন তাই তাদের সবার পাসপোর্ট জব্দের দাবি জানান উপস্থিত মানববন্ধনের গ্রাহকরা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত