ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নতুন বছরে বিএনপি ইতিবাচক ধারায় ফিরে আসবে

প্রত্যাশা ওবায়দুল কাদেরের
নতুন বছরে বিএনপি ইতিবাচক ধারায় ফিরে আসবে

আওয়ামী লীগের পক্ষ থেকে দেশবাসীকে খ্রিস্টীয় নববর্ষের শুভেচ্ছা জানিয়ে দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নেতিবাচক রাজনীতি চর্চার অন্ধকার ও ষড়যন্ত্রের পথ ছেড়ে বিএনপি ইতিবাচক ধারায় ফিরেবে। অন্তঃসারশূন্য ব্যর্থ আন্দোলনের হুমকি-ধামকি থেকে বেড়িয়ে বিএনপি নতুন বছরে সাংবিধানিক ধারায় জনপ্রত্যাশার রাজনীতি করবে, এটাই আমাদের আশাবাদ। গতকাল রাজধানীর সেতুভবনে সড়ক বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নতুন বছরে জনগণের প্রত্যাশাপূরণ, সুশাসনের পথে আওয়ামী লীগ এগিয়ে যাবে, ‘স্মার্ট বাংলাদেশ’ নিমার্ণের অঙ্গিকারে। ডিজিটালের সাফল্য অর্জনের ধারাবাহিকতায় নতুন বছর হবে ‘স্মার্ট বাংলাদেশ’ এর গোড়াপত্তনের বছর। এবছর আমাদের ঘুরে দাঁড়ানোর বছর। আত্মশক্তিতে আরও বলিয়ান হওয়ার বছর। করোনা আর যুদ্ধের ক্ষতি কাটিয়ে উৎপাদন বৃদ্ধিসহ অগ্রযাত্রার বছর। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সব ষড়যন্ত্রের জাল ছিন্ন করে আবারও স্বাধীনতার চেতনায়, মুক্তিযুদ্ধের মূল্যবোধের আগামী বাংলাদেশ বিনিমার্ণে প্রত্যয় হবে দৃঢ়তর। তিনি বলেন, নতুন বছর এসেছে, সম্ভাবনার নতুন বার্তা নিয়ে। সমৃদ্ধি আর প্রবৃদ্ধির গতিময়তার সুবাতাস নিয়ে। গেল বছর করোনার অভিঘাত মোকাবিলার পাশপাশি ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধের নেতিবাচক প্রভাব আমাদের মোকাবিলা করতে হয়েছে। সংকটে সাহসী নেত্রী, সম্ভাবনার সোনালী প্রদীপ শেখ হাসিনার নেতৃত্বে আমরা পার করেছি একটি চ্যালেঞ্জিং বছর। মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে অধম্য অগ্রযাত্রার যে দিপ্তমান শিখা ইতিমধ্যে জ্বালিয়ে দিয়েছেন শেখ হাসিনা। নতুন বছরে তা আরও দ্রুতিময়-গতিময় হবে।

সেতুমন্ত্রী বলেন, গতবছর জুন মাসের ২৫ তারিখ থেকে আমাদের অর্থনৈতিক সম্ভাবনার এক নতুন দুয়ার উন্মোচিত হয়েছে। পদ্মাসেতুর ঐতিহাসিক উদ্ধোধনীর মধ্য দিয়ে। স্বপ্নের পদ্মা সেতু চালুর পর এখনও পর্যন্ত সর্বমোট টোল আদায় হয়েছে ৪০৩ কোটি টাকা। যা দেশের অর্থনীতির জন্য একটা সুখবর। নতুন বছরের প্রথম দিনে সেতু ভবন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন মন্ত্রী। এ সময় সরকারের চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অগ্রগতির পর্যালোচনা করেন তিনি। পরে সড়ক বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন এবং সরকারের চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতির বিষয়ে খোঁজখবর নেন ওবায়দুল কাদের।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত