ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নৌপরিবহণ প্রতিমন্ত্রী

নির্দ্বিধায় বলতে পারি সদরঘাট এখন ফিটফাট

নির্দ্বিধায় বলতে পারি সদরঘাট এখন ফিটফাট

নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, নির্দ্বিধায় বলতে পারি-সদরঘাট এখন ফিটফাট; এমনই অনুভূতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন কর্মকাণ্ড এগিয়ে চলছে। গত ১৪ বছরে নদীকেন্দ্রিক জীবন ও জীবিকা অন্য মাত্রায় চলে গেছে। ৪১টি নদীবন্দর কেন্দ্রিক জীবন-জীবিকা আরো এগিয়ে যাবে।

গতকাল ঢাকা সদরঘাট টার্মিনাল ভবন-২ এর রুফটপে বাংলাদেশের সর্বপ্রথম, সর্ববৃহৎ এবং অনন্য স্থাপত্য ডিজাইনে নির্মিত ‘বুড়িগঙ্গা রিভারভিউ রুফটপ রেস্টুরেন্ট’ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমরা আরো এগিয়ে যেতে চাই। সদরঘাট দিয়ে শুরু হলো। প্রতিটি নদীবন্দরকে জনবান্ধব ও আধুনিক বন্দর হিসেবে গড়ে তুলতে চাই। ‘বুড়িগঙ্গা রিভারভিউ রুফটপ রেস্টুরেন্ট’ উদ্বোধনের মাধ?্যমে নতুন পালক যুক্ত হলো। নদীবন্দরগুলো আরও বেশি সুন্দর ও মনোরম হবে। মহান মুক্তিযুদ্ধে জয়ী হতে নদীগুলো আমাদের সাহায?্য করেছে। নদীগুলো ভ?্যানগার্ড হিসেবে কাজ করেছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত?্যার পর দেশ অন্ধকারে চলে গিয়েছিল। সেখান থেকে দেশকে আলোর দিশারী হিসেবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর পর বাংলাদেশ গড়ার দ্বিতীয় কারিগর হিসেবে কাজ করছেন শেখ হাসিনা। আধুনিক বাংলাদেশ গড়ার কারিগর শেখ হাসিনা। তার নেতৃত্বে আমরা উন্নত বাংলাদেশ ও স্মার্ট বাংলাদেশ গড়ে তুলব। রেস্টুরেন্টে অতিথিদের জন্য থাকছে এরাবিয়ান, মোঘল, কন্টিনেন্টাল এবং পুরান ঢাকার খাবারসহ লাইভ কাবাব এবং সীফুড স্টেশন। সেই সঙ্গে উপভোগ করা যাবে পুরান ঢাকার ২০০ বছরের ঐতিহ্যবাহী এবং ঐতিহাসিক প্রধান নদীবন্দর এবং এর পারিপার্শ্বিক নান্দনিক সৌন্দর্য। পাওয়ারবিটস লিমিটেডের চেয়ারম্যান সেলিম শরীফের সভাপতিত্বে এবং ব?্যবস্থাপনা পরিচালক রাকিব হাসান সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে অন?্যান্য?েদর মধ্যে বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও মুহাম্মদ শফিকুর রহমান এমপি, বিআইডব্লিউটিএ’র চেয়ারম?্যান কমডোর গোলাম সাদেক, একাত্তর টিভির এমডি ও সিইও মোজাম্মেল হক বাবু। ‘বুড়িগঙ্গা রিভারভিউ রুফটপ রেস্টুরেন্টটি’ পরিচালনা করছে পাওয়ারবিটস লিমিটেড।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত