ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ওজন কমানোর উপায়..

ওজন কমানোর উপায়..

আদার মাধ্যমে কত দ্রুত ওজন কমানো যায় সেই বিষয়ে আজকে আপনাদের সঙ্গে আলোচনা করতে যাচ্ছি, বন্ধুরা মশলা হিসেবে আদা আমরা বিভিন্ন তরকারিতে ব্যবহার করে থাকি। কিন্তু আদা শরীরের ওজন হ্রাস করার পাশাপাশি আমাদের সর্দিসহ বিভিন্ন রোগ দূর করার ক্ষেত্রে দারুণ কাজ করে থাকে। আজকে আমরা আদার সেই গুণগুলো নিয়ে আলোচনা করব, আদা কিভাবে আমাদের অতিরিক্ত ওজন কমিয়ে ফেলতে সাহায্য করে তাহলে বন্ধুরা আর কথা না বাড়িয়ে দ্রুত জেনে নেয়া যাক কিভাবে আদার ব্যবহারের মধ্য দিয়ে খুব দ্রুত আমরা নিজেদের বাড়তি ওজন ছেঁটে ফেলে নিজেকে খুব সুন্দর ও স্মার্ট দেখাতে পারি।

প্রত্যেকটা বিষয়ে একটা নির্দিষ্ট নিয়মকানুন থাকে, একইভাবে আমরা যদি শরীরের বাড়তি ওজন কমিয়ে ফেলতে চাই বিভিন্ন ধরনের ডায়েট চার্ট বা ওষুধ ব্যবহারের সঙ্গে সাথে যে দুইটা জিনিস অবশ্যই খেয়াল রাখতে হবে তা হলো নিয়মিত শারীরিক পরিশ্রম ও ঘুম। অর্থাৎ দৈনিক সাত থেকে আট ঘণ্টা ঘুম নিয়মিত আমাদের যেতে হবে।

ওজন কমাতে আদার সঙ্গে লেবুর রস : প্রথম যে টিপসটি আজ আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি এই টিপসটি তৈরি করতে যেসব উপকরণ লাগবে, চা চামচ আদা বাটা। টি লেবু। কিভাবে তৈরি ও ব্যবহার করবেন। একটি পাতিলে কিছু পরিমাণ পানি নিয়ে চুলাতে তা সিদ্ধ করতে দেবেন। যখন চুলার পানি সিদ্ধ হয়ে আসবে তখন তাতে আদার কুচিগুলো ফেলে দেবেন। ১৫ মিনিট পর্যন্ত এই আদা সেদ্ধ করবেন।

তারপর চুলা বন্ধ করে মিশ্রণটি নামিয়ে ফেলবেন। এই মিশ্রণে আপনি কিছু পরিমাণ লেবুর রস যোগ করবেন। তারপরে মিশ্রণটি ঠান্ডা হয়ে আসলে এই মিশ্রণটি পান করে ফেলবেন।

ব্যবহার প্রণালি : উপকরণগুলো একসঙ্গে করে আমাদের উচিত ভালোমতো ব্লান্ডার করে ফেলে সেটা চায়ের সঙ্গে মিক্স করে খেয়ে নেয়া। এটা খুব বেশি কার্যকর আমাদের শরীরের বাড়তি চর্বি কমিয়ে শরীরকে সিøম ও স্মার্ট দেখাতে।

ওজন কমাতে আদার সঙ্গে গ্রিন টি : দৈনন্দিন অভ্যাসে এমনিতেও আমাদের কাছে থাকে গ্রিন টি। আমরা গ্রিন টি যখন খাই সেই গ্রিন টির সঙ্গে যদি আমরা সামান্য পরিমাণ আদার রস যোগ করতে পারি সেটা ফলাফল দ্বিগুণ চলে আসবে ওজন কমার ক্ষেত্রে। আমরা প্রতিদিন গ্রিন টির সঙ্গে আদার রস মিক্স করে খাব। এটি আমাদের শরীরের বাড়তি ওজন কমাতে সাহায্য করে।

খুব সহজে ওজন কমানোর উপায় : বন্ধুরা আমরা সবাই চাই নিজেদের ওজন কম রেখে বিভিন্ন অসুখের সঙ্গে নিজেকে একটু সুন্দর দেখাতে। বাড়তি ওজন কিন্তু নিজেকে সুন্দর দেখানোর পথে একটা বড় বাধা। সঙ্গে বিভিন্ন অসুখের একটা কেন্দ্রবিন্দু। তাই স্বাভাবিকভাবে নিয়ম মেনে আমরা ওজন কমানোর পদ্ধতিগুলো অনুসরণ করব এবং নিজেদেরকে বাড়তি ওজন ছেঁটে ফেলে সুন্দর দেখাব। ধন্যবাদ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত