ঢাকা ও টাঙ্গাইলে ট্রেনের ধাক্কায় নিহত ৪ আহত ৫

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকা ও টাঙ্গাইল প্রতিনিধি

ঢাকার তেজগাঁও এবং টাঙ্গাইলের ভূঞাপুরে অরক্ষিত রেলক্রসিংয়ের রেললাইন পাড় হতে গিয়ে ট্রেনের ধাক্কায় এক কলেজ শিক্ষার্থী ও শিশুসহ চারজন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও পাঁচজন। গতকাল বুধবার পৃথক দুর্ঘটনায় এ হতাহত হয়েছে।

টাঙ্গাইলের ভূঞাপুরে অরক্ষিত রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় শিশুসহ তিন অটোরিকশাযাত্রী নিহত ও পাঁচজন আহত হয়েছেন। গতকাল বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু সেতু-তারাকান্দি রেললাইনের ভূঞাপুর উপজেলার ফলদা ইউনিয়নের ঢেঁপাকান্দি এলাকায় ওই ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- ভূঞাপুর উপজেলার ফলদা গ্রামের আগতেরিল্লা গ্রামের আলমগীর হোসেনের স্ত্রী লাবনী আক্তার (২৫) ও একই গ্রামের সংগ্রাম আলীর দেড় বছরের মেয়ে জান্নাতি। নিহত অপর নারীর পরিচয় পাওয়া যায়নি। আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম জানান, জামালপুরের তারাকান্দি থেকে ছেড়ে আসা বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনগামী একটি ট্রেন ভূঞাপুর উপজেলার ঢেঁপাকান্দী রেলক্রসিং পার হওয়ার সময় একটি অটোরিকশাটিকে ধাক্কা দেয়। এতে অটোরিকশায় থাকা তিন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়। ওই ঘটনায় আহত হন আরও পাঁচ যাত্রী। অটোরিকশাটি ভূঞাপুর থেকে যাত্রী নিয়ে ফলদা বাজারে যাচ্ছিল।

তেজগাঁওয়ে কলেজছাত্র নিহত : এদিকে রাজধানীর তেজগাঁও রেলগেট এলাকায় ট্রেনের ধাক্কায় সাঈদ আব্দুল্লাহ (১৯) নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। গতকাল বেলা ১১টার দিকে তেজগাঁও রেলগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বিমানবন্দর রেল স্টেশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) কামরুল হাসান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, তেজগাঁও রেলস্টেশন এলাকায় হেঁটে রেললাইন পার হওয়ার সময় একটি ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলে আব্দুল্লাহ সাঈদ নামে ওই শিক্ষার্থী মারা যান। সাঈদের বাড়ি কক্সবাজারে। তিনি বিজ্ঞান কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছেন। থাকতেন ওই কলেজের হোস্টেলে। নিহতের পূর্ণাঙ্গ পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।